কেন্দুয়ায় বিল দখল মুক্ত করতে গ্রামবাসীর মানবন্ধন

প্রকাশিত: ১:০৯ পূর্বাহ্ণ, অক্টোবর ১, ২০২১

কেন্দুয়ায় বিল দখল মুক্ত করতে গ্রামবাসীর মানবন্ধন

দিদারুল ইসলাম,কেন্দুয়া :  উপজেলায় ০৯ নং নওপাড়া ইউনিয়ন ভাবনখালী খাল ও ভগাজান বিল দখল মুক্ত করতে গ্রামবাসীর মানবন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে বৃহস্পতিবার। এসময় এলাকার ও গ্রামের স্থানীয় লোকজন দাবি করেন র্দীঘদিন ধরে অত্রগ্রামের একটি পক্ষ/গোত্র খাল ও বিল থেকে মাছ সংগ্রহ করে জীবিকাহ আহরন করে আসছে। তবে সাধারন মানুষ শখের বসে মাঝে মাঝে বর্ষাকাল অথবা বর্ষার শেষে দেশীয় মাছের স্বাদ নেওয়ার জন্য মাছ ধরতে গেলে বিভিন্ন ধরনের ভয়ভীতি ও মারপিট ঘটনাও ঘটেছে ।
তাই  এলাকাবাসী দীর্ঘদীনের ক্ষোভ একসাথে ফোসে উঠে। নাম প্রকাশে অনিচ্ছুক একব্যাক্তি জানান সরকারি খাল ও বিল দখলমুক্ত করতে ইতিপূর্বে উপজেলা প্রশাসন বরাবর স্মরকলিপি প্রদান করা হয়েছে গ্রামবাসীর পক্ষথেকে।
এসময় সাংবাদিক, মিডিয়াসহ এলাকার যুবসমাজ উপস্থিত ছিলেন। তথ্যসূত্রে বলা যায় কেন্দুয়া উপজেলা সহকারী ভূমি অফিসার বর্তমান নেত্রকোণা সদর কর্মরত আছেন মোঃ খাবিরুল আহসান স্যার তিনি কেন্দুয়া উপজেলা বিভিন্ন ইউনিয়ন খাস পুকুরগুলো দখলমুক্ত করেন যা ২০-২৫ বছর ধরে দখলদারদের হাতে ছিল এবং সরকারি রাজস্ব খাতে অর্থের আয় যোগান দেন যা দৃশ্যমান। তবে বিভিন্ন ইউনিয়ন সরকারি খাস বিলগুলো সম্পর্কে অবিহিত করেছিলেন যার মধ্যে নওপাড়া ইউনিয়ন জুড়াইল গ্রামের ভগাজান বিল নাম উঠে আসছিল। দখল মুক্ত বিল ও খাল চাই। এলাকাবাসীর সাথে সহমত।

এই সংবাদটি 165 বার পঠিত হয়েছে

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com