যুক্তরাষ্ট্রে বিয়ানীবাজার সমিতির নির্বাচন অনুষ্ঠিত

প্রকাশিত: ১১:১৫ অপরাহ্ণ, অক্টোবর ১১, ২০২১

যুক্তরাষ্ট্রে বিয়ানীবাজার সমিতির নির্বাচন অনুষ্ঠিত

সিলেট রিপোর্ট :
যুক্তরাষ্ট্রে বসবাসরত সিলেটের বিয়ানীবাজার উপজেলাবাসীদের ঐতিহ্যবাহী সামাজিক সংগঠন বাংলাদেশ বিয়ানীবাজার সামাজিক ও সাস্কৃতিক সমিতি ইউএসএ’র দ্বি-বার্ষিক (২০২২-২৩) নির্বাচনে ‘মান্নান-মাহবুব’ প্যানেল পূর্ণ প্যানেলে জয়লাভ করেন।
রোববার (১০ই অক্টোবর) নিউইয়র্ক নগরীর কুইন্সের উডহ্যাভেনে অবস্থিত জয়া হলে প্রবাসী বাংলাদেশীদের অন্যতম বৃহৎ ও প্রাচীনতম আঞ্চলিক এ সংগঠনের নির্বাচন অনুষ্ঠিত হয় । সকাল ৯ টা থেকে রাত ৮ টা পর্যন্ত টানা ভোট গ্রহণ চলে । ভোট গণনা শেষে রোববার রাত আনুমানিক ১০ টায় নির্বাচন কমিশন ফলাফল ঘোষণা করেন । ১৯টি পদে দুই প্যানেল থেকে ৩৮জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন । নির্বাচন কমিশনের ঘোষিত ফলাফলে জানা যায় , মান্নান-মাহবুব প্যানেলের আব্দুল মান্নান ১৮৪৭ ভোট পেয়ে সভাপতি পদে বিজয়ী হন । অপরদিকে মিসবাহ-অপু প্যানেলের সভাপতি প্রার্থী মিসবাহ আহমেদ পেয়েছেন ১৩৫৯ ভোট । সাধারণ সম্পাদক পদে মান্নান-মাহবুব প্যানেলের নাজমুল হক (মাহবুব) ১৬৬০ ভোট পেয়ে বিজয়ী হন । তার একমাত্র প্রতিদ্বন্দ্বী সাধারণ সম্পাদক প্রার্থী রেজাউল আলম (অপু) পেয়েছেন ১৪৭৯ ভোট ।
মান্নান-মাহবুব প্যানেলের অন্যান্য বিজয়ী প্রার্থীদের মধ্যে সহ সভাপতি পদে ফয়জুর মিয়া (১৭৬৩ ভোট), সহ সাধারণ সম্পাদক পদে আব্দুর নুর হারুন (১৫৬৭ ভোট ), কোষাধ্যক্ষ পদে আব্দুল হান্নান (দুখু)(১৭৮২ ভোট) ,সাংগঠনিক সম্পাদক পদে আবু তৈয়ব মো: তালহা (১৬৮৫ ভোট ), সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক পদে অনিক রাজ (১৬৫৭ ভোট), দপ্তর সম্পাদক পদে আব্দুল হামিদ (১৭৩৫ ভোট) , প্রচার সম্পাদক পদে আব্দুল হাকিম (১৭৮০ ভোট ), ক্রীড়া সম্পাদক পদে কিবরিয়া আহমেদ শাহিদ ( ১৭৪৬ ভোট) , সমাজকল্যাণ সম্পাদক পদে আক্তারুজ্জামান শাহীন মালিক (১৬৮০ ভোট), মহিলা বিষয়ক সম্পাদিকা নাজমা আহমেদ (১৭৫৬ ভোট) , কার্যকরী সদস্য পদে জামাল হোসেন (১৭৮০ ভোট ), মো: খলকুর রহমান (১৭১৩ ভোট) , মো: রাজ্জাক (মুন্না) (১৭৪৩ ভোট), নুর উদ্দীন (১৭৩৪ ভোট ), ফখরুল হক (১৭২৭ ভোট ),হোসেন আহমদ (১৭২৩ ভোট ) , মো: আবু তাহের ১৬৯১ ভোট পেয়ে নির্বাচিত হন ।
এদিকে সমিতির নির্বাচনকে ঘিরে শুরু থেকেই প্রবাসী বিয়ানীবাজারবাসীদের মাঝে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা লক্ষ্য করা গেছে। সকাল থেকে ভোটকেন্দ্রে ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মত। সবাইকে করোনা সংক্রমণসহ স্বাস্থ্য সুরক্ষায় কোভিড প্রটোকল মেনে চলতে হয়েছে । সমিতির সাবেক সভাপতি, বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আব্দুর রাজ্জাকের (প্রধান নির্বাচন কমিশনার) নেতৃত্বে ৫ সদস্যের নির্বাচন কমিশন নির্বাচন পরিচালনা করেছেন । কমিশনের অপর সদস্যরা হলেন যথাক্রমে হিফজুর এম রহমান, জালাল উদ্দিন আহমদ, কামাল চৌধুরী ও মোহাম্মদ হেলাল উদ্দিন। এবার সমিতির মোট ভোটার ৫ হাজার ৩৬৭জন । যা এ পর্যন্ত সমিতির ইতিহাসে রেকর্ডসংখ্যক ভোটার।
এবারের নির্বাচনে সমিতির সাবেক উপদেষ্টা মোহাম্মদ আব্দুল মান্নান ও সদস্য নাজমুল হক মাহবুবের নেতৃত্বে ‘মান্নান-মাহবুব’ প্যানেল ‘সৃজনশীল, যোগ্য, সৎ, গতিশীল ও নতুন নেতৃত্বেও প্রত্যাশায়’ শ্লোগান নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করেছেন । অপরদিকে সমিতির সাবেক সাধারণ সম্পাদক মিসবাহ আহমেদ ও বর্তমান সাংগঠনিক সম্পাদক রেজাউল আলম অপু’র নেতৃত্বে ‘মিসবাহ-অপু’ প্যানেল ‘আমরা নিষ্ঠা, সততা ও ঐক্যে বিশ্বাসী’ শ্লোগান নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করেছেন।
এদিকে সমিতির মান্নান-মাহবুব প্যানেলের বিজয়ী সভাপতি মোহাম্মদ আব্দুল মান্নান এবং বিজয়ী সাধারণ সম্পাদক নাজমুল হক মাহবুব আগামী দিনে সমিতির নিজস্ব ভবন থেকে সকল কার্যক্রম পরিচালিত হলে সংগঠনের কার্যক্রম আরও সৃজনশীল ও গতিশীল হবে- এমন প্রত্যশায় সৎ, যোগ্য ও নতুন নেতৃত্বকে বিপুল ভোটে বিজয়ী করার জন্য বিয়ানীবাজার বাজার সমিতির ভোটার, সমর্থক সকলের প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান ।

এই সংবাদটি 94 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ

[latest_post][single_page_category_post]

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com