নিউইয়র্ক সিটির ফোরটি আন্ডার ফোরটি তালিকায় বাংলাদেশি শাহানা হানিফ

প্রকাশিত: ১০:৫৩ পূর্বাহ্ণ, অক্টোবর ১৭, ২০২১

নিউইয়র্ক সিটির ফোরটি আন্ডার ফোরটি তালিকায় বাংলাদেশি শাহানা হানিফ

এস এম হক , নিউইয়র্ক থেকে :
নিউইয়র্ক সিটির বিভিন্ন ক্যাটাগরিতে অভূতপূর্ব সাফল্যের জন্য প্রতিবছরের মত এবারও ৪০ বছরের কম বয়সী ৪০ জন তরুন-তরুনীকে সম্মাননা জানালো নিউইয়র্ক সিটি এন্ড স্টেট। এরা নিউইয়ক সিটির গভর্নমেন্টে কর্মরত , কিংবা রাজনীতি অথবা আইনপেশার বিভিন্ন গ্রুপগুলোর সাথে সংশ্লিষ্ট । এইসব উদীয়মান তারকারা ইতিমধ্যেই তাদের কর্মের মধ্য দিয়ে নিজেদের প্রতিভার ও সক্ষমতার প্রমাণ রেখেছেন । নিউইয়র্ক সিটি এন্ড স্টেট জানিয়েছে তারা ৪০ জনকে বেছে নেয়ার লক্ষ্যে ৫০০ জনেরও বেশি তরুন তরনী মনোয়ন পেয়েছিল । গত ১১ অক্টোবর সোমবার এই ফোরটি আন্ডার ফোরটি তালিকা প্রকাশিত হয় । এই ৪০ জনের মধ্যে একমাত্র বাংলাদেশি হিসেবে জায়গা করে নিয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত তরুনী শাহানা হানিফ।
শাহানা হানিফ সম্পর্কে সিটি এন্ড স্টেটের তালিকায় লেখা হয়েছে , বাংলাদেশি ইমিগ্র্যান্টের কন্যা শাহানা হানিফ একজন কমিউনিটি অর্গানাইজার ।এবছরের জুন মাসে নিউইয়র্ক সিটি কাউন্সিল ডিস্ট্রিক্ট ৩৯ থেকে ডেমোক্রেটিক প্রাইমারিতে নির্বাচিত হয়ে ইতিহাস তৈরি করেছেন তিনি। আসন্ন ২রা নভেম্বর সিটি কাউন্সিল নির্বাচনে তিনি নির্বাচিত হলে তিনিই হবেন প্রথম মুসলিম নারী। তার ডিস্ট্রিক্টেও তিনি প্রথম নারী ও “পিপল অব কালার “ হিসাবে নির্বাচিত হবেন ।
এ ব্যাপারে শাহানা হানিফ বলেন , আমার মনে পড়ছে আজ থেকে ২০ বছর আগে ২০০১ সালে ৯/১১ এর পর একজন তাকে উদ্দেশ্য করে বলেছিলেন , তুমি একদিন নির্বাচিত প্রতিনিধি হবে । আমি বিশ্বাস করিনি তা দুই দশকের মধ্যে সম্ভব হবে ।
টিনেন্ট অর্গানাইজার , ডিজএ্যবিলিটি রাইটস এক্টিভিস্ট এবং ডমিস্টিক ভায়োলেন্সের বিরুদ্ধে সোচ্চার শাহানা হানিফ একই ডিস্ট্রিক্ট কাউন্সিলম্যান ব্র্যাড ল্যান্ডারের অফিসে কমিউনিটি এনগেজমেন্টের পরিচালক হিসেবে কাজ করেছিলেন। তার অভিজ্ঞতাই তাকে তৃণমূল পর্যায়ে কাজ করতে সহায়ক হয়েছে ।
শাহানা হানিফ বলেন , আমার কর্মক্ষেত্রে ও আমার কমিউনিটি ছাড়িয়ে আমার ডিস্ট্রিক তো বটেই, নিউইয়র্ক নগরীতে যারা নানা পর্যায়ে সুবিধা বন্চিত তাদের পাশে পাশে দাঁড়ানো এবং তাদের জন্য কাজ করা আমার একমাত্র উদ্দেশ্য। তবে আমার কমিউনিটি আমার কাছে সবার আগে। আমি সম্পূর্ণভাবেই তাদের জন্য নিজেকে নিবেদিত করব ।
উল্লেখ্য এর পূর্বে শাহানা হানিফ ১০০ প্রভাবশালী ব্যক্তির তালিকায় স্থান পান।

এই সংবাদটি 98 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ

[latest_post][single_page_category_post]

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com