যুক্তরাষ্ট্রে ৫ দিনব্যাপী নিউইয়র্ক বাংলা বই মেলা” শুরু ২৮ শে অক্টোবর

প্রকাশিত: ৯:৩২ পূর্বাহ্ণ, অক্টোবর ২০, ২০২১

যুক্তরাষ্ট্রে ৫ দিনব্যাপী নিউইয়র্ক বাংলা বই মেলা” শুরু ২৮ শে অক্টোবর

এস এম হক , নিউইয়র্ক থেকে : বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও নিউইয়র্ক বাংলা বইমেলার ৩০ বছর পূর্তিকে সামনে রেখে আগামী ২৮শে অক্টোবর (বৃহস্পতিবার) থেকে শুরু হতে যাচ্ছে ৫ দিন ব্যাপী নিউইয়র্ক বাংলা বইমেলা । মুক্তধারা ফাউন্ডেশন আয়োজিত বইমেলায় উদ্বোধক হিসেবে বাংলাদেশের স্বনামধন্য কবি আসাদ চৌধুরী এবং প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ সরকারের সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন একুশের গানের রচয়িতা আবদুল গাফ্ফার চৌধুরী , ওয়াশিংটনে অবস্থিত বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত শহীদুল ইসলাম , বাংলা একাডেমির মহাপরিচালক কবি মুহম্মদ নুরুল হুদা , লেখক ও সাংবাদিক হারুন হাবীব, সংস্কৃতি বিষয়ক মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব সাবিহা পারভীন , জাতীয় গ্রন্থকেন্দ্রের পরিচালক কবি মিনার মনসুর ও শিশু সাহিত্যিক ফারুক হোসেন। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ জ্ঞান ও সৃজনশীল প্রকাশনা সমিতির নির্বাহী মনিরুল হক , বাংলাদেশ পুস্তক প্রকাশনা ও বিক্রেতা সমিতির প্রাক্তন সভাপতি আলমগীর শিকদার লোটন , কথাপ্রকাশের প্রকাশক জসিম উদ্দীন , অন্বয় প্রকাশের প্রকাশক লেখক হুমায়ন কবীর ঢালী ও বাতিঘরের প্রকাশক কবি জাফর আহমেদ রাশেদ প্রমুখ ।
ঐদিন বিকাল ৬ টায় নিউইয়র্ক নগরীর কুইন্সের লাগোর্ডিয়া এয়ারপোর্টের ম্যারিয়ট হোটেলের বলরুমে অনুষ্ঠিত হবে বইমেলার উদ্ধোধনী অনুষ্ঠান। থাকছে আমন্ত্রিত শিল্পীদের অংশগ্রহনে সংগীত পরিবেশনা। নিউইয়র্ক নগরীর কোভিড নীতিমালা মেনেই বইমেলা অনুষ্ঠান আয়োজনের প্রস্তুতি নেয়া হচ্ছে বলে জানিয়েছেন নিউইয়র্ক বাংলা বইমেলার আহবায়ক ড. নুরন নবী।
মিডিয়া পার্টনার হিসেবে থাকছেন সাপ্তাহিক বাঙালী , একাত্তর টিভি ,সাপ্তাহিক আজকাল ,আইবি টিভি ইউ এস এ ।
সূত্রে জানা যায় , কুইন্সের বাংলাদেশি অধ্যুষিত জ্যাকসন হাইটসের ৭৭ স্ট্রীট ও ৩৭ এভিনিউর কর্ণারে অবস্থিত জুইশ সেন্টারে ২৯ শে অক্টোবর থেকে ১ লা নভেম্বর পর্যন্ত বইমেলা চলবে । প্রতিদিন দুপুর ৪ টা থেকে শুরু হয়ে চলবে রাত ১১ টা পর্যন্ত । বইমেলায় অংশগ্রহনের জন্য বাংলাদেশ থেকে অনন্যা , কথা প্রকাশ , আহমদ পাবলিশিং হাউস , ইত্যাদি , নালন্দা , বাতিঘর ও অন্বয় প্রকাশ এর প্রতিনিধিগণ নিউইয়র্কে আসছেন বলে জানা গেছে। মেলার প্রস্তুতি ও অনুষ্ঠীনসূচী সম্বন্ধে বিস্তারিত খবর জানতে মুক্তধারার নিজস্ব ওয়েবসাইট www.nyboimela.org এ চোখ রাখতে সকলকে অনুরোধ জানানো হয়েছে । উল্লেখ্য “বই আমার শক্তি , বই আমার মুক্তি “ শ্লোগানে এবারের ৩০তম নিউইর্য়ক বাংলা বইমেলায় থাকবে বাংলাদেশ ও পশ্চিমবঙ্গের প্রচুর সংখ্যক নতুন বই ।

এই সংবাদটি 72 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ

[latest_post][single_page_category_post]

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com