বিশ্বনাথে ‘বাসিয়ার তটে সূর্যোদয়’ স্মারক গ্রন্থের মোড়ক উন্মোচন

প্রকাশিত: ৯:৫৬ পূর্বাহ্ণ, অক্টোবর ২০, ২০২১

বিশ্বনাথে ‘বাসিয়ার তটে সূর্যোদয়’ স্মারক গ্রন্থের মোড়ক উন্মোচন

সিলেট রিপোর্ট

:সিলেটের বিশ্বনাথে রেনেসাঁ সমাজ কল্যাণ সংস্থার ২য় প্রকাশনা ‘বাসিয়ার তটে সূর্যোদয়’ স্মারক গ্রন্থের প্রকাশনা অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। মঙ্গলবার (১৯ অক্টোবর) সন্ধ্যায় উপজেলার দেওকলস ইউনিয়নের কালিগঞ্জ বাজারে এ প্রকাশনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) সিলেট কমিটির যুগ্ম সম্পাদক ছামির মাহমুদ।

অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্য রাখেন বিশ্বনাথ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা হাবিবুর রহমান ও প্রধান আলোচকের বক্তব্য রাখেন রেনেসাঁ সমাজ কল্যাণ সংস্থার প্রধান উপদেষ্টা ও কালিগঞ্জ বাজার পরিচালনা কমিটি এবং জনকল্যাণ উচ্চবিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি সৈয়দ মো. আব্দুর রাজ্জাক।

প্রধান অতিথির বক্তব্যে ছামির মাহমুদ বলেন, সমাজের ও এলাকার সার্বিক উন্নয়নে যুব সমাজের ভূমিকা অপরীসীম। সকল ক্ষেত্রেই যুবকরা মিলে সংগঠনের মাধ্যমে এলাকার যুব সমাজকে এক করে এলাকার সার্বিক উন্নয়নে কাজ করেন। তাদের উদ্যেমী কার্যক্রমেই বদলে যায় এলাকা।

 

তিনি বলেন, রেনেসাঁ সমাজ কল্যাণ সংস্থাও এলাকায় আলো ছড়াচ্ছে। তাদের মাধ্যমেই আলোকিত মানুষ গড়ে উঠছে এই এলাকায়। সামাজিক দায়বদ্ধতা থেকে সবাইকে নিজ নিজ এলাকার শিক্ষা-সংস্কৃতিকে এগিয়ে নিতে হবে।

তথ্য-প্রযুক্তির এই যুগে একটি সামাজিক সংগঠনের স্মারক প্রকাশনা এখন বিরল একটি বিষয় হয়ে উঠেছে। এই সময়ে রেনেসাঁ সমাজ কল্যাণ সংস্থা এলাকার ইতিহাস ঐতিহ্য তুলে ধরে যে স্মারকগ্রন্থ আগামী প্রজন্মের কাছে ইতিহাস হয়ে থাকবে।

রেনেসাঁ সমাজ কল্যাণ সংস্থার সভাপতি, জনকল্যাণ উচ্চবিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মো. ফখরুল ইসলামের সভাপতিত্বে ও সংগঠনের সাধারণ সম্পাদক সুজিত কান্ত পাল এবং যুগ্ম সম্পাদক ফজল খানের যৌথ পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সংগঠনের উপদেষ্টা অবসরপ্রাপ্ত শিক্ষক মুহা. ইমাদ উদ্দিন, জনকল্যাণ উচ্চবিদ্যালয়ের শিক্ষক আমিনুল ইসলাম, কালিগঞ্জ বাজার পরিচালনা কমিটির সেক্রেটারি, আওয়ামী লীগ নেতা আব্দুল মুমিন, বিশ্বনাথ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নবীন সোহেল, সাংবাদিক তজম্মূল আলী রাজু।

এই সংবাদটি 46 বার পঠিত হয়েছে

[latest_post][single_page_category_post]

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com