মহানবী’র জীবনাদর্শ অনুকরণের মাঝেই মুক্তি ও সফলতা নিহিত -আল্লামা শায়খ লুৎফুর রহমান

প্রকাশিত: ৮:১৭ পূর্বাহ্ণ, অক্টোবর ২৪, ২০২১

মহানবী’র জীবনাদর্শ অনুকরণের মাঝেই মুক্তি ও সফলতা নিহিত -আল্লামা শায়খ লুৎফুর রহমান

সিলেট রিপোর্ট :

বরণ্যে মুফাসিসের কুরআন ও বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ আল্লামা লুৎফুর রহমান বলেছেন, মানবতার মুক্তিদূত মহানবী (সাঃ) আমাদের পথ প্রদর্শক। বিশ্বনবী (সাঃ) এর জীবনাদর্শ অনুকরণের মাঝেই মুসলিম মিল্লাতের মুক্তি ও সফলতা নিহিত রয়েছে। মানবতার মুক্তি সনদ মহাগ্রন্থ আল কুরআন ও বিশ্বনবী (সাঃ) এর শিক্ষা ও দর্শন থেকে সরে আসার কারণেই মুসলমানরা আজ নির্যাতিত নিপীড়িত।
অথচ জ্ঞান বিজ্ঞানের সকল শাখায় আরোহন কারী হিসেবে মুসলিমরাই বিশ্বকে নেতৃত্ব দেয়ার কথা। কিন্তু মুসলমানদের অনৈক্য ও বিভেদ মূল প্রতিবন্ধকতা হয়ে দাঁড়িয়েছে। গোটা ইসলাম বিরোধী শক্তি ইসলামকে নিশ্চিহ্ন করতে আজ ঐক্যবদ্ধ। আর আমরা নিজেদের মধ্যে শুধু বিভক্তি সৃষ্টি করেছি। এই অবস্থায় থেকে উত্তরণে আমাদেরকে নবীজী (সাঃ) এর জীবনাদর্শের দিকে ফিরে আসতে হবে। তাহলে পরকালিন মুক্তি ও ইহকালিন সাফল্য নিশ্চিত করা সম্ভব।

তিনি শনিবার উলামা মাশায়েখ পরিষদ সিলেট আয়োজিত সীরাতুন্নবী (সাঃ) মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। পরিষদের সভাপতি অধ্যক্ষ হাফিজ মাওলানা আব্দুল হালিমের সভাপতিত্বে, সেক্রেটারী ড. মাওলানা এই এইচ এম সোলায়মান ও সহকারী সেক্রেটারী মাওলানা অলিউর রহমান সিরাজীর যৌথ পরিচালনায় নগরীর সিলেট জেলা আইনজীবী সমিতির ২নং বার হলে অনুষ্ঠিত মাহফিলে শুভেচ্ছা বক্তব্য রাখেন সিলেট প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক জালালাবাদের সম্পাদক মুকতাবিস উন নূর।

ক্বারী ইমদাদুল হক জুবায়েরের পবিত্র কুরআন তেলাওয়াতের মধ্য দিয়ে সূচিত মাহফিলের শেষ পর্যায়ে বিশেষ মোনাজাত পরিচালনা করেন বিশিষ্ট আলেমে দ্বীন মাওলানা আব্দুল মতিন চৌধুরী শাহবাগী।

আলোচনা পেশ করেন, আলেমে দ্বীন শায়খ ইসহাক আল মাদানী, মাওলানা সোহেল আহমদ, অধ্যক্ষ মাওলানা আব্দুস সালাম আল মাদানী, অধ্যক্ষ মাওলানা লুৎফুর রহমান হুমায়দী, মাওলানা মাহমুদুর রহমান দিলাওয়ার, হাফিজ মাওলানা মাহবুবুর রহমান, মাওলানা মাসুক আহমদ।
মাহফিলে বক্তারা বলেন, ইসলাম হচ্ছে শান্তির ধর্ম। দুনিয়ায় ইসলাম প্রতিষ্ঠিত হলে সর্বত্র শান্তি ছড়িয়ে পড়বে। কিন্তু আজ ইসলামকে নেতিবাচকভাবে প্রকাশ করে ইসলামের ভবিষ্যত অগ্রযাত্রাকে থামিয়ে দেয়ার ষড়যন্ত্র হচ্ছে। এ ব্যপারে আলেম উলামা সহ ধমপ্রাণ মুসলমানদের সজাগ দৃষ্টি রাখতে হবে। বিশ^নবী (সাঃ) এর জীবনাদর্শ নিয়ে শুধু রবিউল আউয়াল মাস এলে কিছু আলোচনা সভার মধ্যে সীমাবদ্ধ রাখা যাবেনা। মনে রাখতে হবে নবীজী (সাঃ) এর অনুসরণের মধ্যে মানবজাতির প্রকৃত কল্যাণ নিহিত।

এই সংবাদটি 41 বার পঠিত হয়েছে

[latest_post][single_page_category_post]

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com