আলহাজ্ব সৈয়দ আতাউর রহমান (র.) ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

প্রকাশিত: ১১:০৬ অপরাহ্ণ, অক্টোবর ২৪, ২০২১

সিলেট রিপোর্ট : জামেয়া ক্বাসিমুল উলূম দরগাহ মাদ্রাসার মুহতামিম আল্লামা মুহিব্বুল হক গাছবাড়ী বলেছেন, দুনিয়ার কোনো মোহ বা লোভে নয়, আল্লাহর সন্তুষ্টির জন্য আলহাজ্ব সৈয়দ আতাউর রহমান (র.) সত্য, ন্যায় এবং শান্তি প্রতিষ্ঠার জন্য সারাটি জীবন ব্যায় করেছেন। সর্বদা আপাদমস্তক সুন্নতী লিবাস পরিধাণ করতেন এবং জীবনের সর্বক্ষেত্রে নবীর সুন্নত মেনে চলার চেষ্টা করতেন। শুধু দ্বীনের জন্য আলিম-উলামাদের অন্তর থেকে ভালোবাসতেন। দরগাহ মসজিদের ইমাম হযরত আকবর আলী (র.)-এর সাথে তাঁর আধ্যাত্মিক সম্পর্ক ছিলো। রোববার ২৪ অক্টোবর বিশিষ্ট রাজনীতিবীদ ও শিক্ষানুরাগী আলহাজ¦ সৈয়দ আতাউর রহমানের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
আলহাজ¦ সৈয়দ আতাউর রহমান (র.) ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত আলোচনা সভায় ফাউন্ডেশনের সভাপতি অধ্যক্ষ ড. মাওলানা সৈয়দ রেজওয়ান আহমদের সভাপতিত্বে ও জামিআ সিদ্দিকিয়ার উপ-পরিচালক মাওলানা রেজাউল হকের পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জামেয়া ক্বাসিমুল উলূম দরগাহ মাদ্রাসার মুহতামিম আল্লামা মুহিব্বুল হক গাছবাড়ী।
প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন, তার সাথে আমার সম্পর্ক ১৯৭২ সাল থেকে। তখন থেকে তাকে কাছ থেকে দেখার সুযোগ হয়েছে। খেয়ে না খেয়ে, নিজের পকেটেরে টাকা খরচ করে বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠনের সাথে সামনের কাতারে থেকে বিভিন্ন ধরনের দ্বীনি কর্মকান্ডে অংশগ্রহণ করতেন। রাষ্ট্রীয়ভাবে যেমন খেলাফত প্রতিষ্ঠার চেষ্টা করে গেছেন, ঠিক তেমনিভাবে পরিবারের মধ্যেও রাসুলের সুন্নত প্রতিষ্ঠায় ছিলেন স্বচেষ্ট।
অনুষ্ঠনের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক মাহবুব মুহম্মদ। জামিআ সিদ্দিকিয়ার ছাত্র সৈয়দ হালিমের তেলাওয়াতের মধ্য দিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে অন্যান্য অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন, আম্বরখানা বালিকা বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ সৈয়দ মুহাদ্দিস আহমদ, গণতান্ত্রিক পার্টির নেতা সৈয়দ সয়েফ আহমদ, আল-ইসলাহ সম্পাদক গল্পকার সেলিম আউয়াল, জামেয়া ফয়যুল উলুম সিলেটের মুহতামিম মুফতি ফয়যুল হক জালালাবাদী, মাউন্ট এডোরা হসপিটেলের পরিচালক ডা. আখলাক আহমদ, কেমুসাসের সহ-সভাপতি দেওয়ান মাহমুদ রাজা চৌধুরী, , লেখক ও নাট্যকার বাবুল আহমেদ, কাজির বাজার মাদ্রাসার শিক্ষক ক্বারী মাওলানা মুখতার আহমদ, সিলেট সিটি কর্পোরেশনের ৫নং ওয়ার্ড কাউন্সিলর রেজওয়ান আহমদ, জামিআ সিদ্দিকিয়া সিলেটের পরিচালক মুফতি মনসুর আহমদ, সাহিত্য সম্পাদক আহমেদ মাহবুব ফেরদৌস, জমিয়ত নেতা মাওলানা আব্দুল মালিক চৌধুরী খেলাফত মজলিস নেতা মাওলানা তাজুল ইসলাম হাসান, ক্বারী ইমদাদুল হক নোমানী, জালালাবাদ লেখক ফোরামের সাধারণ সম্পাদক মাওলানা রুহুল আমীন নগরী, জামিআ সিদ্দিকিয়া জামালগঞ্জ শাখার পরিচালক মাওলানা সাঈদুল ইসলাম সাঈদ, ফাউন্ডেশনের সাংঠনিক সম্পাদক হেলাল হামাম, মরহুমের বড় ছেলে কবি ও গবেষক সৈয়দ মবনু প্রমুখ।
অতিথিরা তাদের বক্তব্যে আলহাজ্ব সৈয়দ আতাউর রহমানের বর্ণাঢ্য জীবনের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন। সবশেষে মরহুমের মাগফেরাত ও বিশ্ব মানবতার কল্যাণ কামনায় মুনাজাত পরিচালনা করেন প্রধান অতিথি।

এই সংবাদটি 53 বার পঠিত হয়েছে

[latest_post][single_page_category_post]

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com