বিদ্রোহীদের চ্যালেঞ্জ জানিয়ে সিলেটে ছাত্রলীগের শোডাউন

প্রকাশিত: ৭:০৯ অপরাহ্ণ, অক্টোবর ২৭, ২০২১

বিদ্রোহীদের চ্যালেঞ্জ জানিয়ে সিলেটে  ছাত্রলীগের শোডাউন

সিলেটে বিদ্রোহীদের চ্যালেঞ্জ জানিয়ে নগরীতে বিশাল শোডাউন করেছে জেলা ও মহানগর ছাত্রলীগের কমিটি পক্ষের নেতাকর্মীরা। বুধবার (২৭ অক্টোবর) বিকেলে ছাত্রলীগের তিন গ্রুপের নেতাকর্মীরা মিলে এই শোডাউন করেন।

গত ১২ অক্টোবর কেন্দ্র থেকে সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করা হয়। এরপর থেকে ছাত্রলীগ তেলিহাওর গ্রুপের নেতাকর্মীরা কমিটি প্রত্যাখান করে লাগাতার বিক্ষোভ কর্মসূচি পালন করে আসছিলেন। তাদের সাথে বিভিন্ন সময় ছাত্রলীগের আরো কয়েকটি গ্রুপের নেতাকর্মীরা কর্মসূচিতে অংশ নেন।

সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষনার পর দলের মধ্যে অসন্তোষ দেখা দেয়ায় দায়িত্বপ্রাপ্তরা নগরীতে কোন আনন্দ মিছিলের আয়োজন করেননি। অনাকাঙ্খিত ঘটনা এড়াতে তারা ‘ধীরে চলো’ নীতি অনুসরণ করেন।

অবশেষে বুধবার বেলা ৩টার দিকে নগরীর রেজিস্ট্রারি মাঠ থেকে কমিটি পক্ষের নেতাকর্মীরা মিলে বিশাল মিছিল বের করেন। ‘জঙ্গিবাদ, মৌলবাদ, সাম্প্রদায়িকতা, অগ্নিসন্ত্রাস প্রতিরোধ করুন। মুক্তিযুদ্ধের চেতনায় ঐক্যবদ্ধ হোন’- এই স্লোগান নিয়ে মিছিল বের করেন তারা। মিছিলে ছাত্রলীগের কাশ্মির গ্রুপ, দর্শনদেউড়ি গ্রুপ ও টিলাগড় গ্রুপ অংশ নেয়। ছাত্রলীগের বৃহৎ গ্রুপগুলোর মধ্যে কেবল বাদ থাকেন তেলিহাওর গ্রুপ। কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণার পর থেকে গ্রুপটির নেতাকর্মীরা তা প্রত্যাখান করে আন্দোলন করে আসছে।

বিকেলে মিছিলটি রেজিস্ট্রারি মাঠ থেকে বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে চৌহাট্টাস্থ সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে এসে সমাবেশে মিলিত হয়।

সমাবেশে বক্তব্য রাখেন- সিলেট মহানগর ছাত্রলীগের সভাপতি কিশোয়ার জাহান সৌরভ, সাধারণ সম্পাদক মো. নাঈম আহমদ ও জেলা ছাত্রলীগের সভাপতি নাজমুল ইসলাম।

অসুস্থতার কারণে কর্মসূচিতে জেলা শাখার সাধারণ সম্পাদক রুমেল সিরাজ অনুপস্থিত ছিলেন বলে জানা গেছে।

এই সংবাদটি 83 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ

[latest_post][single_page_category_post]

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com