ডিজিটাল আইন নিরাপত্তা দেওয়ার জন্য, নিরাপত্তা হরণের জন্য নয়: মোস্তাফা জব্বার

প্রকাশিত: ৭:২১ অপরাহ্ণ, অক্টোবর ২৭, ২০২১

ডিজিটাল আইন নিরাপত্তা দেওয়ার জন্য, নিরাপত্তা হরণের জন্য নয়: মোস্তাফা জব্বার

ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, কোনো কোনো ক্ষেত্রে ডিজিটাল নিরাপত্তা আইনের অপব্যবহার হয়। এ অপব্যবহার অনাকাঙ্ক্ষিত। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নজর দিলে এ অপব্যবহার রোধ করা সম্ভব হতে পারে।
আজ বুধবার সচিবালয়ে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম (বিএসআরএফ) আয়োজিত সংলাপ অনুষ্ঠানে এসব কথা বলেন মোস্তাফা জব্বার। ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী বলেন, ডিজিটাল নিরাপত্তা দিতে না পারলে তা উল্টো বিপদ ডেকে আনবে। তাই ডিজিটাল নিরাপত্তার বিষয়টিকে সবচেয়ে গুরুত্বপূর্ণ হিসেবে দেখা হচ্ছে। এ জন্যই ২০১৮ সালে ডিজিটাল নিরাপত্তা আইন করা হয়েছে। তবে লক্ষ করা যাচ্ছে, কোনো কোনো ক্ষেত্রে ডিজিটাল নিরাপত্তা আইনের অপব্যবহার হচ্ছে। অপব্যবহার হওয়া উচিত নয়। ডিজিটাল নিরাপত্তা আইন নিরাপত্তা দেওয়ার জন্য, নিরাপত্তা হরণ করার জন্য নয়।

ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী আরও বলেন, চলতি বছর দেশে পরীক্ষামূলকভাবে ফাইভ–জি সেবা চালু হবে। এরপর আগামী বছর থেকে তা সম্প্রাসারণ করা হবে।

সংলাপ অনুষ্ঠানে আরও বক্তব্য দেন, তথ্য অধিদপ্তরের ভারপ্রাপ্ত প্রধান তথ্য কর্মকর্তা মো. শাহেনুর মিয়া, বিএসআরএফের সভাপতি তপন বিশ্বাস, সাধারণ সম্পাদক মাসউদুল হক প্রমুখ।

এই সংবাদটি 221 বার পঠিত হয়েছে

[latest_post][single_page_category_post]

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com