সিলেটবৃহস্পতিবার , ২৮ অক্টোবর ২০২১
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

মাদরাসাতুল হাসানাইন সিলেটের সীরাত মাহফিল সম্পন্ন

Ruhul Amin
অক্টোবর ২৮, ২০২১ ৩:৫৪ পূর্বাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট : মাদরাসাতুল হাসানাইন সিলেটের উদ্যোগে ২৭ অক্টোবর বুধবার নগরীর সি ব্লকস্থ নিজস্ব ক্যাম্পাসে সীরাত মাহফিল অনুষ্টিত হয়। এতে সভাপতিত্ব করেন প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা পরিচালক মাওলানা শাব্বীর আহমদ। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাওলানা নজরুল ইসলাম কাসেমী। বয়ান পেশ করেন মাওলানা নজমুদ্দীন কাসেমী, মাওলানা রুহুল আমীন সাদী প্রমুখ। মাওলানা মাশহুদ আহমদ।
মাদরাসাতুল হাসানাইন সিলেটের উদ্যোগে সীরাত মাহফিলে মাওলানা নজরুল ইসলাম কাসেমী বলেন,

মহানবী (সা) এর আদর্শ ছাড়া শান্তি প্রতিষ্ঠা অসম্ভব।
মহানবী’র জীবনাদর্শ অনুকরণের মাঝেই মুক্তি ও সফলতা নিহিত।
মাওলানা নজমুদ্দীন কাসেমী বলেন,
মানবতার মুক্তিদূত মহানবী (সাঃ) আমাদের পথ প্রদর্শক। মানবতার মুক্তি সনদ মহাগ্রন্থ আল কুরআন ও বিশ্বনবী (সাঃ) এর শিক্ষা ও দর্শন থেকে সরে আসার কারণেই মুসলমানরা আজ নির্যাতিত নিপীড়িত।
অথচ জ্ঞান বিজ্ঞানের সকল শাখায় আরোহন কারী হিসেবে মুসলিমরাই বিশ্বকে নেতৃত্ব দেয়ার কথা। কিন্তু মুসলমানদের অনৈক্য ও বিভেদ মূল প্রতিবন্ধকতা হয়ে দাঁড়িয়েছে।
রুহুল আমীন সাদী বলেন, গোটা ইসলাম বিরোধী শক্তি ইসলামকে নিশ্চিহ্ন করতে আজ ঐক্যবদ্ধ। আর আমরা নিজেদের মধ্যে শুধু বিভক্তি সৃষ্টি করেছি। এই অবস্থায় থেকে উত্তরণে আমাদেরকে নবীজী (সাঃ) এর জীবনাদর্শের দিকে ফিরে আসতে হবে। তাহলে পরকালিন মুক্তি ও ইহকালিন সাফল্য নিশ্চিত করা সম্ভব।
সভাপতির বক্তব্যে মাওলানা শাব্বির আহমদ
বলেন, ইসলাম হচ্ছে শান্তির ধর্ম। দুনিয়ায় ইসলাম প্রতিষ্ঠিত হলে সর্বত্র শান্তি ছড়িয়ে পড়বে। কিন্তু আজ ইসলামকে নেতিবাচকভাবে প্রকাশ করে ইসলামের ভবিষ্যত অগ্রযাত্রাকে থামিয়ে দেয়ার ষড়যন্ত্র হচ্ছে। এ ব্যপারে আলেম উলামা সহ ধমপ্রাণ মুসলমানদের সজাগ দৃষ্টি রাখতে হবে। বিশ^নবী (সাঃ) এর জীবনাদর্শ নিয়ে শুধু রবিউল আউয়াল মাস এলে কিছু আলোচনা সভার মধ্যে সীমাবদ্ধ রাখা যাবেনা।
মাহফিলে বিপুল সংখ্যক মহিলারা বয়ান শুনেন।
অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন জামিয়া মাহমুদিয়া সোবহানীঘাটের মুহতামিম মাওলানা হাফিজ আহমদ কবির, চতুল ইউপি চেয়ারম্যান মাওলানা আবুল হোসেন চতুলী, সিলেট রিপোর্ট সম্পাদক রুহুল আমীন নগরী প্রমুখ।