সিলেটবৃহস্পতিবার , ২৮ অক্টোবর ২০২১
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

জাতীয় সীরাত কনফারেন্স চলছে…

Ruhul Amin
অক্টোবর ২৮, ২০২১ ৬:১০ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট:  সিলেট নগরীর  পুর্বশাহী ঈদগাহ-  আরামবাগস্থ আমান উল্লাহ কনভেনশন সেন্টারে

(আজ বৃহস্পতিবার ২৮ অক্টোব) বেলা ৩ থেকে শুরু হয়েছে

‘জাতীয় সীরাত কনফারেন্স ২০২১’।  রাত দশটা পর্যন্ত চলবে এ সম্মেলন। দেশের বিভিন্ন স্থান থেকে জাতীয় নেতৃবৃন্দ জাতীয় এ সীরাত সম্মেলনে যোগ দিয়েছেন।

চ্যারিটি সংস্থা আল খায়ের ফাউন্ডেশন ও লন্ডনের ইক্বরা টিভি গ্রুপের উদ্যোগে এবং সিলেটের  উচ্চতর গবেষণামূলক স্বতন্ত্র দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান জামেয়াতুল খাইর আল ইসলামিয়ার সার্বিক ব্যবস্থাপনায় এ সম্মেলন আয়োজন করা হয়েছে। জামেয়াতুল খাইর আল ইসলামিয়া সিলেটের প্রতিষ্ঠাতা প্রধান পরিচালক, মাওলানা মুফতি আবদুল মুনতাকিমের উদ্বোধনী বক্তব্য রাখেন। শুভেচ্ছা বক্তব্য রাখেন সিলেট সিটিকর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। মাওলানা আব্দুল মুছাব্বির আইয়ুরী হুজুর।

বক্তারা বলেন, ‘বর্তমান এই উন্নত বিশ্বের সমগ্র মানবজাতি অশান্তি, অনিয়ম, বিশৃঙ্খলা, দুর্নীতি ও নানাবিধ সমস্যায় জর্জরিত। এ অবস্থায় ন্যায় প্রতিষ্ঠা এবং জীবনের সর্বক্ষেত্রে শান্তি ও নিরাপত্তার পরিবেশ তৈরির জন্য ইতিবাচক চেষ্টা ও ভূমিকা পালনের প্রয়োজন অনেক বেশি।’
তিনি আরও বলেন, ‘সংঘাতময় পৃথিবীতে, অশান্তরাষ্ট্রে, নৈরাজ্যকর সমাজে, সংঘাতময় পরিবারে এবং মানুষের নিরাপত্তাহীন জীবনে শান্তি ও মুক্তির বিপ্লব ঘটাতে হলে প্রিয় নবী হযরত মুহাম্মদ (সা.) এর জীবনাদর্শ ও নীতিমালার অনুসরণ অপরিহার্য। তাই, এ সীরাত সম্মেলন আমাদের মুসলিম সমাজের সর্বস্তরে ইতিবাচক প্রভাব ফেলবে।’ সম্মেলনে উপস্থিত আছেন জামিয়া কাসিমুল উলুম দরগাহ মাদরাসার মুহতামিম মুফতি মুহিব্বুল হক গাছবাড়ী, সদরে এদারা মাওলানা জিয়াউদ্দীন, শায়খুল হাদীস নুরুল ইসলাম খান, মাওলানা ইয়াহিয়া মাহমুদ, কবি মুসা আল হাফিজ  সহ অর্ধশত উলামায়ে কিরাম ও প্রায় দুই হাজার উপস্থিতি অনুষ্ঠান উপভোগ করছেন।

মাদরাসাতুল হাসানাইনের প্রিন্সিপাল মাওলানা শাব্বির আহমদ,জামেয়াতুল খাইর আল ইসলামিয়া সিলেটের আরবী ভাষা ও সাহিত্যের বিভাগীয় প্রধান মাওলানা শায়খ বদরুদ্দীন বিন ইসহাক আল মাদানী প্রমুখ।

মেয়র আরিফুল হক চৌধুরী  সিলেটে মাদরাসা ছাত্রদের  জন্য একটি আরবী বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার কথা ঘোষণা দেন।