যুক্তরাষ্ট্রে হ্যালোউইন উৎসবে গোলাগুলি : নিহত ১২ , আহত ৫২

প্রকাশিত: ৯:৩১ পূর্বাহ্ণ, নভেম্বর ৩, ২০২১

এস এম হক , নিউইয়র্ক থেকে :
যুক্তরাষ্ট্রের সাতটি অঙ্গরাজ্যের একাধিক স্থানে গুলি চালানোর ঘটনা ঘটেছে। গত ৩১ শে অক্টোবর (রোববার ) ছুটির দিনে হ্যালোউইন উৎসবকে কেন্দ্র করে এসব গুলির ঘটনা ঘটে । এতে অন্তত ১২ জন নিহত এবং অর্ধশতাধিক আহত হয়।
দেশটির বিভিন্ন জাতীয় সংবাদমাধ্যম সূত্রে জানা যায়, গেল ছুটির দিনে দেশটির ইলিনয়, টেক্সাস, কেনটাকি, কলোরাডোসহ সাতটি অঙ্গরাজ্যে অন্তত ১১টি গুলির ঘটনা ঘটে ।
ইলিনয়ে হ্যালোইনের উৎসবে জড়ো হওয়া একটি স্থানে গুলি চালালে দুই জনের মৃত্যু হয়। এছাড়া আহত হন অন্তত ১২ জন।
দেশজুড়ে এমন গুলির ঘটনাকে গণশুটিং হিসেবে অভিহিত করেছে বিভিন্ন জাতীয় ও আন্তজার্তিক সংবাদমাধ্যম ।
খবরে বলা হয়েছ, গত রোববার সকালে ইলিনয় অঙ্গরাজ্যে উৎসব চলাকালীন তিনটি গুলির ঘটনায় দুইজন নিহত এবং ১২ জন আহত হয়েছেন। এছাড়া কলোরাডো ও কেন্টাকি অঙ্গরাজ্যের প্রত্যেকটিতে ২ জন নিহত এবং ২ জন আহত, ক্যালিফোর্নিয়ায় ৩ জন নিহত এবং ৮ জন আহত, ফ্লোরিডায় একজন নিহত এবং চারজন আহত এবং ওকলাহোমায় গুলির ঘটনায় ৪ জন আহত হয়েছেন।
এদিকে টেক্সাসে ভিন্ন ভিন্ন গুলির ঘটনায় ২ জন নিহত এবং ১২ জন আহত হয়। সূত্রে জানা যায় , টেক্সাসের গোলগুলির ঘটনায় সন্দেহভাজন ১ জনকে গ্রেপ্তার করা হয়েছে।
করোনাভাইরাস মহামারি চলাকালীন সারা মার্কিন যুক্তরাষ্ট্র জুড়ে গুলির সংখ্যা বেড়েছে। তথ্য অনুসারে, এই বছর এখন পর্যন্ত ৫৯৯টি গুলির ঘটনা ঘটেছে। ২০২০ সালে এই সংখ্যা ছিল ৬১১ এবং ২০১৯ সালে ৪১৭টি।

এই সংবাদটি 57 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ

[latest_post][single_page_category_post]

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com