লন্ডনে ইউকে জমিয়তের সীরাত মাহফিল অনুষ্ঠিত

প্রকাশিত: ৯:৩৩ অপরাহ্ণ, নভেম্বর ৮, ২০২১

লন্ডনে ইউকে জমিয়তের সীরাত মাহফিল অনুষ্ঠিত

সিলেট রিপোর্ট :

জমিয়তে উলামায়ে ইসলাম ইউকে আয়োজিত সীরাত মাহফিলে ব্রিটেনের প্রথিতযশা উলামায়ে কেরাম ও ইসলামী স্কলারগন বলেছেন, মহানবীর সুন্নত ও জীবনাদর্শ কে ব্যাক্তি জীবন থেকে শূরু করে পারিবারিক, সামাজিক, রাজনৈতিক ও আন্তর্জাতিক জীবনে বাস্তবায়ন করা আমাদের অপরিহার্য কর্তব্য।
নবিয়ে করীম (সা.) এর জীবনাদর্শের প্রতিটি অধ্যায়ই আমাদের জন্য অনুসরণীয়। বঞ্চিত মানুষের অধিকার প্রতিষ্ঠা করতে এবং সকল প্রকার বৈষম্য দূর করে সমাজে শান্তি-শৃঙ্খলা প্রতিষ্ঠা করতে আমাদের প্রত্যেককে নবীজী (সা.)এর জীবনচরিত্র অনুসরণ করতে হবে। তাঁর আদর্শ অনুসরণেই মানবতার মুক্তি ও শান্তি নিহিত আছে।

 ৭ নভেম্বর ২০২১ রবিবার মাদ্রাসাতুন নুর লন্ডন মিলনায়তনে অনুষ্ঠিত জমিয়তে উলামায়ে ইসলাম ইউকে আয়োজিত সীরাতুন্নবী (সা.) কনফারেন্সে ব্রিটেনের প্রথিতযশা উলামায়ে কেরাম ও ইসলামী স্কলারগন এসব কথা বলেন।

জমিয়তে উলামায়ে ইসলামের কেন্দ্রীয় সহকারী মহাসচিব ও ইউকে জমিয়তের সভাপতি ডঃ মাওলানা শুয়াইব আহমদের সভাপতিত্বে এবং ইউকে জমিয়তের সেক্রেটারি মাওলানা সৈয়দ তামিম আহমদের পরিচালনায় অনুষ্ঠিত সীরাত মাহফিলে প্রধান অতিথি হিসেবে বক্তব্যে রাখেন ব্রিটেনের শির্ষ আলেম জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের প্রধান উপদেস্ঠা মাওলানা শায়েখ আসগর হুসাইন ,প্রধান আলোচক হিসেবে বক্তব্যে প্রদান করেন ব্রিটেনের স্বনামধন্য আলেম শায়খুল হাদীস মুফতি আব্দুর রহমান, বিশেষ অতিথি হিসেবে আলোচনা পেশ করেন বিশিষ্ট আলেম শায়েখ মাওলানা ইমদাদুর রহমান আল মাদানী, খেলাফত মজলিস যুক্তরাজ্যে শাখার সভাপতি মাওলানা ছাদিকুর রহমান,বাংলাদেশ খেলাফত মজলিস যুক্তরাজ্যে শাখার সিনিয়র সহ সভাপতি মাওলানা শায়েখ ফয়েজ আহমদ, খেলাফত মজলিস যুক্তরাজ্যে শাখার সেক্রেটারি মাওলানা শাহ মিজানুল হক, বাংলাদেশ খেলাফত মজলিস যুক্তরাজ্যে শাখার সেক্রেটারি মুফতি সালেহ আহমদ, বিশিষ্ট আলেম হাফিজ মাওলানা মাসুম আহমদ ,জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের জয়েন্ট সেক্রেটারি মাওলানা আশফাকুর রহমান ,বিশিষ্ট সাংবাদিক কবি আবু সুফিয়ান চৌধুরী, জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের সাংগঠনিক সম্পাদক মাওলানা সৈয়দ নাঈম আহমদ, লন্ডন মহানগর জমিয়তের সভাপতি হাফিজ হুসাইন আহমদ বিশ্বনাথী,মাওলানা শেখ আব্দুস সামাদ মুহিব,ইউকে জমিয়তের যুব বিষয়ক সম্পাদক মুফতি সৈয়দ রিয়াজ আহমদ,তাফসীর বিষয়ক সম্পাদক হাফিজ মাওলানা মুশতাক আহমদ ,প্রশিক্ষণ সম্পাদক হাফিজ মাওলানা সৈয়দ হুসাইন আহমদ প্রমুখ ।

বক্তাগন অশান্তি, দূর্নীতি ও রক্তপাতের সম্মুখীন বর্তমান বিশ্বের বিপর্যস্ত জনজীবনের বিভিন্ন দিক নিয়ে পর্যবেক্ষন তুলে ধরে বলেন সামাজিক, মানবিক ও আধ্যাত্মিক দৃষ্টিকোণ থেকে মানব জাতির মুক্তির জন্য আজ সবচেয়ে বেশি প্রয়োজন মহানবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এর পবিত্র সীরাত, সুন্নত ও মহান জীবনাদর্শ পরিপূর্ণ রূপে বাস্তবায়নের। ধ্বংসের হাত থেকে রেহাই পেতে সীরাতুন নবীর অনুসরণের কোন বিকল্প নেই। অত এব যুগোপযোগী পন্থায় সীরাতুননবী চর্চার জন্য সর্বত্র উপযোগী পরিবেশ ও মনোরম ক্ষেত্র তৈরি করা নিঃসন্দেহে সময়ের গুরুত্বপূর্ণ দাবি।

মাহফিলে বক্তারা বলেন, রাসূলুল্লাহ (সা.)এর আবির্ভাবপূর্ব বর্বরযুগে কারো জানমাল ও ইজ্জত-সম্মানের কোন নিরাপত্তা ছিলনা। মানবতা ও মনুষ্যত্ব ছিল তখন বিপন্ন। যাবতীয় পাপাচার ও অনাচারের অন্ধকারে নিমজ্জিত সেই সমজে মহানবী (সা.) প্রতিষ্ঠা করলেন সভ্যতা ও সাম্য। তাই সভ্য সমাজ বিনির্মাণে আমাদেরকে তাঁর আদর্শই অনুসরণ করতে হবে।

সীরাত মাহফিলে দেশ জাতির কল্যাণ কামনা করে মোনাজাত পরিচালনা করেন মাওলানা শায়েখ আসগর হুসাইন ।

এই সংবাদটি 86 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ

[latest_post][single_page_category_post]

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com