সিলেটশনিবার , ১৩ নভেম্বর ২০২১
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

ইসলাম গ্রহণ করে মসজিদে নববীতে গেলেন ব্রিটিশ কনসাল জেনারেল

Ruhul Amin
নভেম্বর ১৩, ২০২১ ৪:১৮ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট :

ইসলাম গ্রহণ করেছেন সৌদি আরবের জেদ্দায় নিযুক্ত ব্রিটিশ কনসাল জেনারেল। নিজের নাম পরিবর্তন করে তিনি সাইফ আশার রাখেন। পাশাপাশি তিনি নিজের ভেরিফায়েড টুইটার অ্যাকাউন্টের নামও পরিবর্তন করেন।

ব্রিটিশ কনসাল জেনারেল সৌদি আরবের মদিনায় পবিত্র মসজিদে নববী প্রাঙ্গণে তোলা ছবি দিয়ে টুইট করেছেন। এরপর তা সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে পড়ে। এর আগেও তিনি কয়েকটি ছবি প্রকাশ করেছিলেন।

টুইট বার্তায় তিনি লিখেছেন, ‘আমি অত্যন্ত আনন্দিত যে, আমার প্রিয় শহর মদিনায় ফিরে এসেছি এবং মসজিদে নববীতে ফজর নামাজ আদায় করতে পেরেছি।’
সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্রিটিশ কনসাল জেনারেলের ছবি প্রকাশের পর সবাই তাকে অভিনন্দন জানান এবং তার প্রশংসা করেন। তার কল্যাণ চেয়ে দোয়া করেন।

মোটিভেশনাল স্পিকার মুতাহ ওয়াসিন শাবাজ বিল নিজের টুইটার অ্যাকাউন্টে ব্রিটিশ কনসালের ইসলাম গ্রহণের কথা জানিয়ে তার ছবি প্রকাশ করেন। শাবাজ বিল সবার কাছে নেপোলিয়ন নামেই বেশ পরিচিত। ২০০১ সালে তিনি ইসলাম গ্রহণ করেন। র‍্যাপ গ্রুপ আউটলাজের সাবেক সদস্য ছিলেন।

ব্রিটিশ কূটনীতিকদের ইসলাম গ্রহণের বিষয়টি এবারই প্রথম নয়। এর আগে ২০১১ সালে সৌদিতে নিযুক্ত ব্রিটিশ রাষ্ট্রদূত সাইমন কলিস ইসলাম গ্রহণ করেছিলেন। ২০১৬ সালে সস্ত্রীক তাঁর হজ পালনের খবর আন্তর্জাতিক সংবাদ মাধ্যমে এসেছিল।

সেই সময় সৌদি সংবাদ মাধ্যম আরব নিউজকে তিনি বলেছিলেন, ‘আমি ইসলাম গ্রহণ করেছি। আমি মুসলিম সমাজে দীর্ঘ ৩০ বছর কাটিয়েছি। এরপর আমার সঙ্গে হুদা আল মুজারকিসরে সঙ্গে বিয়ে সম্পন্ন হয়।’

ব্রিটিশ সংবাদ মাধ্যম দ্য গার্ডিয়ান সূত্রে জানা যায়, সাইমন কলিস প্রথম ব্রিটিশ রাষ্ট্রদূত হিসেবে পবিত্র হজ পালন করেছিলেন। সৌদি লেখিকা ও শিক্ষাবিদ ফাওজিয়া আল বকর একটি টুইট বার্তায় ইহরাম পরা অবস্থায় তাদের হজ পালনের ছবি প্রকাশ করেন

© Dhaka Post.