হবিগঞ্জে ২৯ চেয়ারম্যান প্রার্থীর জামানত বাজেয়াপ্ত

প্রকাশিত: ৮:২৩ অপরাহ্ণ, নভেম্বর ২৯, ২০২১

হবিগঞ্জে ২৯ চেয়ারম্যান প্রার্থীর জামানত বাজেয়াপ্ত

হবিগঞ্জ প্রতিনিধি

আওয়ামী লীগ মনোনিত দুইজনসহ হবিগঞ্জ সদর ও নবীগঞ্জ উপজেলার ২১টি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে মোট ২৯জন চেয়ারম্যান প্রার্থী জামানত হারিয়েছেন। নির্বাচনে সব মিলিয়ে ৯২ জন চেয়ারম্যান প্রার্থী ছিলেন।

রোববার (২৮ নভেম্বর) রাতে বেসরকারিভাবে ঘোষিত ফল পর্যবেক্ষণে এ তথ্য জানা গেছে। ফল অনুযায়ী হবিগঞ্জ সদর উপজেলায় ৩৩ চেয়ারম্যান প্রার্থীর মধ্যে ৭ জন ও নবীগঞ্জে ৫৯ জনের মধ্যে ২২ জনই জামানত হারিয়েছেন।

জেলা নির্বাচন কর্মকর্তা মো. সাদেকুল ইসলাম বলেন, কোনো প্রার্থী নির্বাচনে প্রদত্ত ভোটের এক অষ্টমাংশের চেয়ে কম ভোট পেলে তার জামানতের টাকা বাজেয়াপ্ত হবে।

সে অনুযায়ী জামানত বাজেয়াপ্ত প্রার্থীরা হলেন- হবিগঞ্জ সদর উপজেলার এক নম্বর লোকড়া ইউপির মীর জালাল ও কয়ছর আহমেদ, দুই নম্বর রিচিতে কাজল আহমেদ, তিন নম্বর তেঘরিয়ায় মো. আবুল কাশেম ও নজরুল ইসলাম, পাঁচ নম্বর গোপায়ায় চৌধুরী মিসবাহুল বারী ও জহিরুল ইসলাম সেলিম।

নবীগঞ্জ উপজেলার দুই নম্বর বড় ভাকৈর পূর্ব ইউপিতে দিদার আহমদ, চার নম্বর দীঘলবাকে আব্দুল হান্নান চৌধুরী ও এলাওর মিয়া, পাঁচ নম্বর আউশকান্দি ইউপিতে আব্দুল হামিদ, ছয় নম্বর কুর্শিতে আবু তালিম, সামছুল হুদা চৌধুরী ও শেখ মো. আব্দুল গফুর, সাত নম্বর করগাঁওয়ে বজলুর রহমান, সাইফুল ইসলাম ও ইসহাক মিয়া, আট নম্বর নবীগঞ্জ সদর ইউপিতে খাজা শফি ওসমান খাকী চৌধুরী, মুফতি মিয়া, আতাউর রহমান ও হাফেজ কাজী রুহামা উর রশিদ, দশ নম্বর দেবপাড়ায় কুহিনুর মিয়া ও ফখরুল ইসলাম, এগারো নম্বর গজনাইপুর ইউপিতে আবুল খায়ের কায়েদ ও হাফেজ মো. আইয়ুব আলী এবং বারো নম্বর কালিয়ারভাঙ্গায় মো. হাফিজুর রহমান চৌধুরী।

নৌকা প্রতীক নিয়ে জামানত হারানো দুই চেয়ারম্যান প্রার্থীর মধ্যে করগাঁও ইউপিতে বজলুর রহমান ১ হাজার ৬৫৬ ভোট ও তিন নম্বর ইনাতগঞ্জ ইউপিতে আছাবুর রহমান পেয়েছেন ১ হাজার ৫৮২ ভোট।

এই সংবাদটি 64 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ

[latest_post][single_page_category_post]

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com