মডেল ফেঞ্চগঞ্জ বাজার গড়তে চাই: আলী হসান শাহীন

প্রকাশিত: ৮:২৫ অপরাহ্ণ, নভেম্বর ৩০, ২০২১

মডেল ফেঞ্চগঞ্জ বাজার গড়তে চাই: আলী হসান শাহীন

ফেঞ্চুগঞ্জ বাজার বণিক সমিতির সভাপতি পদপ্রার্থী আলী হসান শাহীন বলেছেন, ফেঞ্চুগঞ্জ বাজার একটি ঐতিহ্যবাহী বাজার। কুশিয়ারা নদীর তীরে এই বাজার হওয়ায় এখান থেকে সিলেটের বিভিন্ন স্থানে মালামাল সরবরাহ করা হতো। বর্তমানে বাজারটিতে ৬০ জেলার ব্যবসীয়রা ব্যবসা করছেন। বাজারের বিভিন্ন সমস্যার মধ্যে প্রধান সমস্যা হচ্ছে স্যানিটিশন। যদি নির্বাচনে বিজয়ী হতে পারি তাহলে স্যানিটিশন সমস্যা সমাধান করে একটি মডেল ফেঞ্চগঞ্জ বাজার গড়তে চাই।

তিনি আরও বলেন, নির্বাচনকে কেন্দ্র করে উৎসবমুখর পরিবশে তৈরি হয়েছে। দীর্ঘদিন পর বণিক সমিতির নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে এজন্য বাজারের ব্যবসায়ীরা খুব খুশি।বিগত দিনে যারা নেতৃত্বে ছিলেন তাদের উদ্যোগে নির্বাচনের এই অয়োজন।

শাহীন বলেন, ভোটে হার জিত রয়েছে। যেই নির্বাচিত হবেন আমরা সবাই একসাথে হাতেহাত রেখে কাজ করবো। বাজারে দীর্ঘদিন ধরে নিরাপত্তাহীনতা রয়েছে। আমি নির্বাচিত হলে আইনশৃঙ্খলাবাহিনীর সহায়তায় আনসার সদস্য বা পাহারাদার নিয়োগের ব্যবস্থা করবো। একইভাবে বাজারকে আরও সুন্দর করতে বাজারের প্রতিটি স্থানে লাইটিং করবো।

মঙ্গলবার (৩০নভেম্বর) বিকেলে ফেঞ্চুগঞ্জ বাজারে প্রচারণাকালে উপরোক্ত কথা বলেন সভাপতি পদপ্রার্থী আলী হসান শাহীন বলেছেন। এসময় বক্তব্য রাখেন বালাগঞ্জ উপজেলার পশ্চিম গৌরীপুর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুর রহমান মাখন বলেন, পাশ্ববর্তী একটি উপজেলা হচ্ছে ফেঞ্চুগঞ্জ। বাজারে বণিক সমিতির নির্বাচনের ব্যানার-ফেষ্টুন দেখে মনে হচ্ছে কোনো স্থানীয় সরকারের নির্বাচন। খুব ভালো লাগছে নির্বাচনে প্রার্থীরা একে অন্যের কাছে ছুটে আসছেন ভোটের জন্য।

এসময় উপস্থিত ছিলেন নুনু মিয়া,ব্যবসায়ী নাহিদ আহমদ প্রমুখ।

উল্লেখ্য- আগামী ৬ ডিসেম্বর অনুষ্ঠিত বণিক সমিতির নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে বিভিন্ন পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৫৩ জন। এছাড়া ১নং ওয়ার্ডে সদস্য পদে ১০ জন, ২নং ওয়ার্ডে ৯ জন ও ৩নং ওয়ার্ডে ৮ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। ভোটার সংখ্যা হলো ১ হাজার ৯৩১ জন।

এরআগে ২০১২ সালের ২৯ মার্চ ফেঞ্চুগঞ্জ বাজার বণিক সমিতির সর্বশেষ নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই কমিটি মেয়াদ উর্ত্তীণ হয়ে যাওয়ার পর ২০১৪ সালে ফেঞ্চুগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি)-কে আহবায়ক করে একটি কমিটি গঠন করা হয়। পরবর্তীতে সহকারী কমিশনার (ভূমি) দায়িত্ব পালনে অপারগতা প্রকাশ করায় নেতৃস্থানীয় ব্যবসায়ীদের নিয়ে পরে আরেকটি আহবায়ক কমিটি গঠন করে বণিক সমিতির কার্যক্রম চলে।

এই সংবাদটি 149 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ

[latest_post][single_page_category_post]

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com