জামালগঞ্জে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন অবহিতকরণ সভা অনুষ্ঠিত

প্রকাশিত: ৫:৩৪ অপরাহ্ণ, ডিসেম্বর ৭, ২০২১

জামালগঞ্জে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন অবহিতকরণ সভা অনুষ্ঠিত

তৌহিদ চৌধুরী প্রদীপ, জামালগঞ্জ) থেকে:

সুনামগঞ্জের জামালগঞ্জে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুরে জামালগঞ্জ উপজেলা পরিষদ হলরুমে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন জামালগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার মোঃ আলমগীর মঈন উদ্দীন।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা: নিয়াজ মোর্শেদ তালুকদার এর সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, জামালগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান ইকবাল আল আজাদ।
বিশেষ অতিথি ছিলেন, জামালগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার বিশ্বজিৎ দেব, জামালগঞ্জ থানার অফিসার ইনচার্জ মীর মোঃ আব্দুন নাসের। বক্তব্য রাখেন, জামালগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা: নুসরাত খান প্রমুখ।
বক্তারা বলেন, জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে ১১ থেকে ১৪ ডিসেম্বর উপজেলার সকল ইউনিয়নের ১২০ কেন্দ্রে ৬ মাস থেকে ৫ বছর পর্যন্ত শিশুদের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে।
ভিটামিনের অভাবে রাতকানা রোগ, শিশুদের স্বাভাবিক বৃদ্ধি ব্যাহত, রোগ প্রতিরোধ ক্ষমতা কমে যাওয়া, রক্তস্বল্পতা ইত্যাদি দেখা দিতে পারে। এ থেকে উত্তরণের জন্য ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর পাশা-পাশি সবুজ শাক-সবজি ও রঙিন ফলমূল যেমন, গাজর, মিষ্টি কুমড়া, পাকা পেঁপে, পাকা কাঁঠাল, টমেটো ও ফুলকপি ইত্যাদি নিয়মিত খাওয়ানোর পরামর্শ প্রদান করেন।

এই সংবাদটি 118 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ

[latest_post][single_page_category_post]

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com