বিশ্বনাথ মাদানিয়া মাদরাসার উদ্যোগে লন্ডনে পরলোকগত দাতা সদস্যদরর স্মরণে দোয়া মাহফিল

প্রকাশিত: ৮:১৬ পূর্বাহ্ণ, ডিসেম্বর ৮, ২০২১

বিশ্বনাথ মাদানিয়া মাদরাসার উদ্যোগে লন্ডনে পরলোকগত দাতা সদস্যদরর স্মরণে দোয়া মাহফিল

সিলেট রিপোর্ট : সিলেটের ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষাগার জামিয়া মাদানিয়া বিশ্বনাথ মাদ্রাসা ও মাদানিয়া ওয়েলফেয়ার ট্রাষ্ট ইউকে র উদ্যোগে লন্ডনে সাম্প্রতিক সময়ে পরলোকগত বেশ ক’জন আজীবন দাতা সদস্য ও মুরব্বীগনের স্মরণে বিশেষ দোয়া মাহফিল ও স্মরণসভা আয়োজন করা হয়। ৫ ডিসেম্বর রবিবার বিকেলে অনুষ্ঠিত প্রাণবন্ত এ দোয়া মাহফিলে অতীতে পরলোকগত বিশ্বনাথ জামেয়া মাদানিয়া মাদ্রাসার সকল হিতাকাঙ্খী ও মুরব্বিদের মাগফেরাত ও পরকালীন দরজা বুলন্দীর জন্যও গুরুত্ব সহকারে দোয়া করা হয়। যাদের স্মরণে বিশেষ ভাবে এ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয় তাঁদের মধ্যে উল্লেখযোগ্য হলেন মরহুম হাজী ধন মিয়া, মরহুম হাজী তাহির আলী, মরহুম হাজী আবদুল মনাফ, মরহুম হাজী সুন্দর আলী, মরহুম হাজী সিরাজ উদ্দিন ও মরহুম মাওলানা শরীফ খান রাহমাতুল্লাহি আলাইহিম।
মাদানিয়া ওয়েলফেয়ার ট্রাষ্ট ইউকের উদ্যোগে পূর্ব লন্ডনের একটি রেস্টুরেন্টে আয়োজিত এ দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি হাজী রঈস আলী। সভা পরিচালনা করেন সংগঠনের সেক্রেটারি জেনারেল হাফিজ হুসাইন আহমদ বিশ্বনাথী ও নির্বাহী সদস্য মাওলানা সৈয়দ নাঈম আহমদ। দোয়া মাহফিলে লন্ডনের সর্বজন শ্রদ্ধেয় উলামায়ে কেরাম, কমিউনিটি নেতৃবৃন্দ, মরহুমদের পরিবারের সদস্য গন ও অন্যান্য মাদরাসা দরদী ব্যক্তিবর্গের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ ছিল বিশেষ ভাবে লক্ষণীয়। দাতা সদস্য ও মাদরাসার জন্য স্মরণীয় অবদান রেখে গেছেন, এমন মহৎ প্রাণ মানুষদের কে কৃতজ্ঞতার সাথে স্মরণ করে দোয়া মাহফিল আয়োজন করায় বিশ্বনাথ জামেয়া মাদানিয়া মাদ্রাসার ভূয়সি প্রশংসা ছিল দোয়া মাহফিলে উপস্থিত সবার মুখে মুখে। হৃদয়গ্রাহী এ দোয়া মাহফিলে দাতাদের উত্তরসূরী অনেক পরিবারের সদস্যরা নতুন করে সদকায়ে জারিয়ার বিভিন্ন প্রজেক্টে বড় অংকে অংশগ্রহণ করে দানশীলতার উৎসাহ ব্যঞ্জক উদাহরণ স্থাপন করেন। সভায় কৃতজ্ঞতা প্রকাশ করে ও মরহুমদের স্মৃতি চারণ করে বিশেষ বক্তব্য রাখেন শায়খুল হাদীস মুফতি আবদুর রাহমান মনোহরপূরী, বিশিষ্ট আলেম মাওলানা শুয়াইব আহমদ, কমিউনিটি ব্যক্তিত্ব কে, এম আবু তাহের চৌধুরী, বিশিষ্ট আলেম মাওলানা গোলাম কিবরিয়া, বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব মুফতি আবদুল মুনতাকিম, কাউন্সিলার আয়াস মিয়া,মাওলানা সৈয়দ তামিম আহমদ,মুফতি ছালেহ আহমদ, ,মাও: সাইদ আলী, সাজীদ আলী মেনন, আবুল কালাম আজাদ, গউছ খান, সাজ্জাদুর রহমান, লাকি মিয়া, হাছন আলী, হাফিজ মাওলানা মাসুম আহমদ , মাওলানা আব্দুল বাসিত,হাফিজ মাওলানা সৈয়দ হুসাইন আহমদ , মাও: ছাদিকুর রহমান, হাফিজ জিয়া উদ্দিন ,হাফিজ মাওলানা আজহার বিন নুর,আশিকুর রহমান, হাবিবুর রহমান, শুকুর আলী, ফারুক মিয়া, দৌলত খান বাবুল, তাজুল কোরেশী,মও: সৈয়দ নাজিম উদ্দীন ফাহিম,রানা হামিদ,আখলাকুর রহমান,কামরান আলী,তুফাইল আহমদ,সাহেল আহমদ,সিরাজ আলী,মকবুল আহমদ,বাবুল আহমদ,মো: আতিকুর রহমান, সাজ্জাদ আহমদ,
জুয়েল আহমদ,ইকবাল আহমদ,আরিফ আহমদ ,বুলবুল আহমদ,মছরুর আহমদ প্রমুখ৷
দোয়া মাহফিল শেষে মাদানিয়া ওয়েলফেয়ার ট্রাষ্ট ইউকে র সেক্রেটারি জেনারেল হাফিজ হুসাইন আহমদ বিশ্বনাথী জামেয়া মাদানিয়া বিশ্বনাথ মাদ্রাসার পক্ষ থেকে উপস্থিত সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। এ সময় জামেয়া মাদানিয়ার পক্ষ থেকে দাতা সদস্যদের পরিবারের হাতে বিশেষ সম্মাননা স্মরণলীপি তুলে দেন উপস্থিত বিশিষ্ট উলামায়ে কেরাম ও কমিউনিটি নেতৃবৃন্দ। অনেক লাইফ মেম্বারদের হাতে সার্টিফিকেট ও এসময় তুলে দেয়া হয় । পরিশেষে মরহুমদের মাগফেরাত ও পরকালীন দরজা বুলন্দীর জন্য কায়মনোবাক্যে মোনাজাত ও ডিনার পরিবেশনের মধ্যদিয়ে পরিসমাপ্তি হয় দোয়া মাহফিলের।

এই সংবাদটি 191 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ

[latest_post][single_page_category_post]

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com