সিলেটশনিবার , ১৮ ডিসেম্বর ২০২১
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

বিএনপির সমাবেশ শুরুর আগেই চেয়ার ছোড়াছুড়ি

Ruhul Amin
ডিসেম্বর ১৮, ২০২১ ৭:৩৪ অপরাহ্ণ
Link Copied!

সরেজমিনে দেখা গেছে, রেজিস্টারি মাঠে সিলেট মুক্ত দিবস উপলক্ষে সমাবেশমঞ্চ প্রস্তুত ছিল। মঞ্চের পাশে সাংস্কৃতিক অনুষ্ঠানের জন্য মঞ্চ ছিল। সমাবেশের মঞ্চে বিএনপির স্থানীয় নেতারা বক্তব্য দিচ্ছিলেন। কিছু সময় পরপর ছাত্রদল, যুবদলের নেতা-কর্মীরা মিছিল নিয়ে সমাবেশস্থলে যোগ দিচ্ছিলেন।

সমাবেশস্থলের দর্শকসারি থেকে কিছু সময় পরপর বিএনপির বিভিন্ন নেতার নামে স্লোগান দিচ্ছিলেন ছাত্রদলের নেতা–কর্মীরা। এ সময় মঞ্চ থেকে ব্যক্তির নামে স্লোগান না দিতে অনুরোধ করছিলেন সমাবেশের সভাপতি সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার আবদুল মুক্তাদির। একপর্যায়ে দর্শকসারির পেছন এবং সামনের অংশের নেতা-কর্মীদের মধ্যে চেয়ার–ছোড়াছুড়ির ঘটনা ঘটে। তখনো বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সমাবেশস্থলে যোগ দেননি। একপর্যায়ে দর্শকসারিতে থাকা ছাত্রদলের একটি পক্ষ অপর পক্ষকে ধাওয়া দিয়ে সমাবেশস্থল থেকে বিতাড়িত করে।

এ সময় মঞ্চ থেকে আরিফুল হক চৌধুরী ও খন্দকার আবদুল মুক্তাদির নেতা–কর্মীদের শান্ত থাকতে বলেন। তাঁরা সংঘর্ষের মূলে ‘সরকারি এজেন্টরা জড়িত’ বলে অভিযোগ করেন। তাঁরা বলেন, সমাবেশস্থলে ক্লোজড সার্কিট ক্যামেরা লাগানো রয়েছে। সংগঠনের কেউ ঘটনার সঙ্গে সম্পৃক্ত থাকলে বহিষ্কার করা হবে। বেলা দুইটা ৫০ মিনিটের দিকে সংঘর্ষ থেমে যায়। এ সময় মঞ্চে উপস্থিত হন প্রধান অতিথি মির্জা ফখরুল ইসলাম। পরে বেলা তিনটায় জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে সমাবেশ শুরু হয়।

একপর্যায়ে ছাত্রদলের একটি পক্ষ অপর পক্ষকে ধাওয়া দিয়ে সমাবেশস্থল থেকে বিতাড়িত করে।