জমিয়তের ছাত্র বিষয়ক সম্পাদক হলেন মাওলানা মাহবুবুল আলম

প্রকাশিত: ১১:০৬ অপরাহ্ণ, ডিসেম্বর ২৩, ২০২১

জমিয়তের ছাত্র বিষয়ক সম্পাদক হলেন মাওলানা মাহবুবুল আলম

 

সিলেট রিপোর্ট : জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের ছাত্র বিষয়ক সম্পাদক নির্বাচিত হয়েছেন ছাত্র জমিয়ত বাংলাদেশের সাবেক সাধারণ সম্পাদক মাওলানা মাহবুবুল আলম। বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে অনুষ্ঠিত জমিয়তের জাতীয় কাউন্সিলে দলের কেন্দ্রীয় ছাত্র বিষয়ক সম্পাদক পদে সাবেক এই ছাত্রনেতার নাম ঘোষণা করেন প্যানেল কমিটির অন্যতম সদস্য ও দলের সিনিয়র সহ সভাপতি মাওলানা উবায়দুল্লাহ ফারুক।

উল্লেখ্য, জমিয়তে উলামায়ে ইসলামের ছাত্র বিষয়ক সম্পাদক যিনি নির্বাচিত হতেন তাকেই ইতোপূর্বে ছাত্র জমিয়তের সভাপতির দায়িত্ব প্রদান করা হতো। ছাত্র জমিয়ত প্রতিষ্ঠার পর থেকেই দলে এই রীতি চলে আসছিল। সম্প্রতি ছাত্র জমিয়তের গঠনতন্ত্রের পঞ্চম সংশোধনীতে ছাত্র জমিয়তের কাউন্সিলেই সংগঠনে সভাপতি নির্বাচিত করার বাধ্যবাধকতা সন্নিবেশিত হয়। এর ফলে জমিয়তের ছাত্রবিষয়ক সম্পাদক এবং ছাত্র জমিয়তের সভাপতি পৃথক দুটি পদে পরিণত হয়।

গঠনতন্ত্রের পঞ্চম সংশোধনী অনুসরণ করে ২০২০ সালের ৮ জানুয়ারী অনুষ্ঠিত ছাত্র জমিয়তের কাউন্সিলে নির্বাচিত হয়ে বর্তমানে ছাত্র জমিয়তের কেন্দ্রীয় সভাপতির দায়িত্ব পালন করছেন এখলাছুর রহমান। আর মাওলানা মাহবুবুল আলমকে জমিয়তের আজকের কাউন্সিলে পৃথকভাবে ছাত্র বিষয়ক সম্পাদক নির্বাচিত করা হয়।

উল্লেখ্য যে, মাহবুবুল আলম ২০০৪ সালে ছাত্র জমিয়তের কেন্দ্রীয় সেক্রেটারি নির্বাচিত হন। তখন ছাত্র-বিষয়ক সম্পাদক ছিলেন জাকির হোসাইন খান।

এই সংবাদটি 186 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ

[latest_post][single_page_category_post]

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com