চিকিৎসকেরা সবচেয়ে বেশি পরকীয়ায় জড়ান!

প্রকাশিত: ২:৫৭ পূর্বাহ্ণ, জানুয়ারি ৮, ২০২২

চিকিৎসকেরা সবচেয়ে বেশি পরকীয়ায় জড়ান!

ডেস্ক রিপোর্ট :

সাম্প্রতিক গবেষণা বলছে, ১০ পেশার মানুষ সবচেয়ে বেশি পরকীয়া করে। সেগুলোর মধ্যে সবার ওপরে আছে চিকিৎসকরা। তারপরে আছে শিক্ষাক্ষেত্র, এরপর উদ্যোক্তা ও অর্থনীতিবিদরা।

 

জীবিকার সঙ্গে পরকীয়ার প্রত্যক্ষ সম্পর্ক না থাকলেও কোন পেশার মানুষ সবচেয়ে বেশি পরকীয়াতে লিপ্ত হন তা জানতে সম্প্রতি সমীক্ষা করেছিল একটি অনলাইন ডেটিং মাধ্যম। আর সেই সমীক্ষার ভিত্তিতেই জানা গেছে কোন পেশার মানুষ সবচেয়ে বেশি পরকীয়ায় লিপ্ত হন, তার মজাদার তথ্য।

অ্যাশলে ম্যাডিসন নামক খ্যাতনামা ডেটিং ওয়েবসাইটের সাম্প্রতিক সমীক্ষা বলছে, ১২টি পেশার মানুষের মধ্যে পরকীয়ার প্রবণতা সর্বাধিক। আর এই পেশার মানুষদের মধ্যে পরকীয়ার প্রবণতায় শীর্ষে রয়েছেন চিকিৎসকরা। ডেটিং ওয়েবসাইটটি ১০০০ জন বিবাহিত ব্যক্তিদের উপর এই সমীক্ষা চালায়।

 

সমীক্ষায় দেখা গেছে, পরকীয়ায় জড়িত নারীদের মধ্যে ২৩ শতাংশই ছিলেন চিকিৎসক ও নার্স। এর কারণ হিসেবে তারা জানায়, দীর্ঘক্ষণ কাজ করার ফলে মানসিক চাপ কমানোর জন্যই পরকীয়ায় জড়িয়ে পড়েন। অন্যদিকে পরকীয়ায় জড়িত এমন পুরুষদের মধ্যে ৫ শতাংশই ছিলেন চিকিৎসক।

তালিকার দ্বিতীয় অবস্থানে আছেন শিক্ষকরা। এ পেশার মানুষ সর্বাধিক পরকীয়ায় আগ্রহ দেখান। পরকীয়ায় জড়িত নারীদের ১২ শতাংশ ও পুরুষদের ৪ শতাংশই অধ্যাপক, প্রভাষক কিংবা শিক্ষক বলে মত গবেষকদের।

 

উদ্যোক্তা ও অর্থনীতিবিদরা আছেন তালিকার তৃতীয় স্থানে। পরকীয়ায় আগ্রহী ৯ শতাংশ নারী ও ৮ শতাংশ পুরুষ এই ধরনের পেশায় যুক্ত ছিলেন বলে দেখা গেছে সমীক্ষায়।

এরপর তালিকায় যথাক্রমে আছেন- খুচরা বিক্রেতা, সমাজকর্মী, সাংবাদিক, আইটি কর্মী, উকিল, বিনোদন জগতের মানুষ, কৃষিকাজ ও রাজনীতির সঙ্গে যুক্ত ব্যক্তিরা।

আশ্চর্যজনকভাবে, আইটি বিভাগে কর্মরত পুরুষরা ৫ শতাংশ ও ২৩ শতাংশ নারী পরকীয়ায় জড়িত। তবে এ ধরনের সমীক্ষাকে কখনো সামাজিক সত্যের সামগ্রিক প্রতিফলন হিসেবে ধরে নেবেন না।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

এই সংবাদটি 168 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ

[latest_post][single_page_category_post]

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com