সিলেটমঙ্গলবার , ১৮ জানুয়ারি ২০২২
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

শায়খুল ইসলাম জামেয়া পরিদর্শন করলেন শায়খ আসগর হোসাইন

Ruhul Amin
জানুয়ারি ১৮, ২০২২ ১১:০২ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট:

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সহ-সভাপতি ও শাহ হাকিম মুহাম্মদ আখতার রাহ.এর খলিফা মাওলানা শায়খ আসগর হোসাইন বলেন- আল্লাহওয়ালাদের সংস্পর্শে ঈমানে পূর্ণতা আসে।  একজন ছাত্র ও উস্তাদ সর্বাবস্থায় পড়া-পড়ানোর মাঝে আল্লাহর সন্তুষ্টিকে মূল মাকসাদ মনে করতে হবে। এর বাহিরে যতই ইলম হোক দুনিয়া তাকে গ্রাস করে ফেলবে, অর্থাৎ আল্লাহর রেজামন্দীর বিকল্প নেই।

তিনি আরও বলেন আজকাল ছাত্র অথবা আলেম বলেন- আত্মশুদ্ধির প্রয়োজনীয়তা অনেকেই জানে না!এ পথ সম্পর্কে ওয়াকিবহাল নয়! আমাদের বুযোর্গ আঁকাবির সকলই জীবনকে গড়ে তুলেছিলেন আল্লাহ ওয়ালাদের সুহবতে। আমরা আজ তাদের ওয়ারিশ দাবিদার হলেও ঈমান পূর্ণতার অন্যতম মাধ্যম আত্মশুদ্ধি তথা বুজুর্গদের সাথে নিসবত রাখা থেকে বিরত আছি! প্রত্যেকের জীবন সুন্দরের জন্য আল্লাহ ওয়ালাদের সংস্পর্শ জরুরি।

তিনি মঙ্গলবার বিকেলে সিলেটে অন্যতম দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান  শায়খুল ইসলাম ইন্টারন্যাশনাল জামেয়া পরিদর্শন পরবর্তী এক আলোচনায় এসব কথা বলেন। মাদরাসার প্রিন্সিপাল মাওলানা সৈয়দ সালিম কাসিমীর সভাপতিত্বে ও শিক্ষক শাহিদ হাতিমীর পরিচালনায় উস্তাদ-ছাত্রদের উপলক্ষ করে আয়েজিত সংক্ষিপ্ত আলোচনায় উপস্থিত ছিলেন মাওলানা সৈয়দ আমিরুল ইসলাম, মাওলানা শামীম আহমদ চৌধুরী, হাফিজ মোতালেব প্রমুখ।