জামালগঞ্জে খাদিমুল কোরআন টাইটেল মহিলা মাদ্রাসা ও মাদানীয়া নুরানী মাদ্রাসার ২ দিন ব্যাপী মহা সম্মেলন অনুষ্ঠিত

প্রকাশিত: ৮:২৬ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৪, ২০২২

জামালগঞ্জে খাদিমুল কোরআন টাইটেল মহিলা মাদ্রাসা ও মাদানীয়া নুরানী মাদ্রাসার ২ দিন ব্যাপী মহা সম্মেলন অনুষ্ঠিত

 

তৌহিদ চৌধুরী প্রদীপ, জামালগঞ্জ থেকে
সুনামগঞ্জের জামালগঞ্জ খাদিমুল কোরআন টাইটেল মহিলা মাদ্রাসা ও মাদানীয়া নুরানী মাদ্রাসার ২ দিন ব্যাপী মহা সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন মাওলানা ডঃ আব্দুল্লাহ আল নোমান (ভারত)।
উপজেলার হেলিপ্যাড মাঠে অনুষ্ঠিত
সম্মেলনে সভাপতিত্ব করেন উপজেলার প্রবীন আলেমেদ্বীন হযরত মাওঃ শায়েখ সিদ্দিক আহম্মদ মাহমুদপুরী ও সম্মেলন বাস্তবায়ন কমিটির সভাপতি মোঃ কামাল হোসেন। মাদ্রাসা পরিচালক সাবেক ভাইস চেয়ারম্যান মু. রশিদ আহমদ এর পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, প্রখ্যাত ইসলামী চিন্তাবিদ মাওঃ শায়েখ বদরুল আলম হামিদী (বরুণা মাদ্রাসা)।
প্রখ্যাত মুফাসিরে কোরআন হযরত মাওঃ তাফাজ্জুল হক আজীজ (ঢাকা), মুফতি জাকির হোসেন (ঢাকা), মুফতি হামিদ জাহিরী (ঢাকা), মাওলানা জয়নাল আবেদীন (ব্রিটেন), শায়খুল হাদিস মুফতি জাকির হোসাইন খান (ঢাকা), মাওলানা নিজাম উদ্দিন (সিলেট), মুফতি মুহাম্মদ আব্দুল্লাহ (নাটোরী), শায়খুল হাদীস মাওলানা তাহির আহমদ (জামলাবাদী), মাওলানা জসিম উদ্দিন (সুনামগঞ্জী), হাফেজ মাওলানা মুস্তাকিম বিল্লাহ্, হাফেজ মাওলানা মোহাম্মদ বিন ফরিদ, মাওলানা লিয়াকত আলী, মাওলানা বিল্লাল আহমদ সালেহী, মাওলানা কামরুল হাসান নোমানী, হাফেজ মুহাম্মদ মহরম আলী,মাওলানা সাজিদ বিন ইউনুস, মাওলানা সিরাজুল ইসলাম সিরাজী, ক্বারী আবু সুফিয়ান নুরী সহ স্থানীয় উলামাগণ।
বক্তারা বলেন, দুনিয়াতে একজন মানুষ আসার পর,তার মৃত্যু মানে চলে যাওয়া নিশ্চিত হয়ে যায়। কিন্তু কে কখন যাবে সেটা একমাত্র মহান আল্লাহ পাকই ভালো জানে। যারা দুনিয়ার জিন্দেগীতে ভালো কাজ করবে মৃত্যুর পর অনন্তকালে আখেরাতে তিনি তার বদলা ভালই পাবেন। নবীর শিক্ষা ছিল কোন মানুষ কে কষ্ট না দেওয়া। তাই নবীর উম্মত হিসেবে আমরা সকলের জন্য মঙ্গল কামনা করতে হবে। আমাদের সন্তান-সন্ততিদের কে ইসলামিক শিক্ষায় শিক্ষিত করতে পারলে দুনিয়া ও আখেরাতে এর মঙ্গল পাওয়া যাবে। এ কারণে পৃথিবীতে যত মাদ্রাসা রয়েছে নবীর হুকুমতের উপর তা পরিচালনা করতে হবে। তাহলে এইসব মাদ্রাসা থেকে ভবিষ্যতে আমাদের পথপ্রদর্শক হিসেবে বের হয়ে আসবে আমাদের সন্তানরা। যারা দুনিয়াতে মহান আল্লাহর হুকুম ও তাঁর প্রেরিত নবীর আদর্শ অনুসরণ করে চলবে
অনন্ত কালে তাদের মুক্তির পথ সুগম হবে।
পরে জু’মার নামাজের ইমামতি ও খুতবা প্রদান করেন প্রখ্যাত ইসলামী চিন্তাবিদ মাওঃ শায়েখ বদরুল আলম হামিদী (বরুণা মাদ্রাসা)। নামাজ শেষে মোনাজাতের মাধ্যমে সমাপ্ত হয় ইসলামী মহাসম্মেলন।

 

এই সংবাদটি 147 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ

[latest_post][single_page_category_post]

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com