মাদরাসাতুল হাসানাইন সিলেটের ছাত্রীদের বিদায়ী অনুষ্টান ও শীতবস্ত্র বিতরণ

প্রকাশিত: ৯:৫১ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ১৮, ২০২২

মাদরাসাতুল হাসানাইন সিলেটের ছাত্রীদের বিদায়ী অনুষ্টান ও শীতবস্ত্র বিতরণ

সিলেট রিপোর্ট :

আধ্যাত্মিক নগরী সিলেটের অভিজাত আবাসিক এলাকা শাহজালাল উপশহর সি ব্লকে মাদরাসাতুল হাসানাইন সিলেট’র নিজস্ব ক্যাম্পসে  ১৭ ফেব্রুয়ারি রোজ বৃহস্পতিবার সকাল ১১টা থেকে বিকাল ৩টা পর্যন্ত এক মহতি মাহফিল অনুষ্টিত হয়।

দু পর্বে অনুষ্টিত প্রোগ্রামের ১ম পর্বে ২০২২ শিক্ষা বর্ষের আরবী মাস্টার্স সমাপনী ছাত্রীদেরকে বুখারীর শরীফের শেষ পাঠদান করা হয়। দারস প্রদান করেন শায়খুল হাদীস মাওলানা শায়খ নাযির আহমাদ যিঙ্গাবাড়ী। উপস্হিত অভিবাবক ও মেহমানদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন অত্র মাদরাসার প্রতিষ্ঠাতা পরিচালক শায়খ শাব্বীর আহমাদ। আরোও বক্তব্য রাখেন মাদরাসার শায়খুল হাদীস মাওলানা আব্দুর রহমান শমশেরনগরী, শায়খ সালেহ নজীব আল আইয়ুবী, হাফিজ মাওলানা বুরহান উদ্দীন প্রমুখ। শায়খ নাযির আহমাদ যিঙ্গাবাড়ী হুজুরের দোয়ার মাধ্যমে প্রথম পর্বের সমাপ্তি হয়।

জুহরের নামাজের পর অনুষ্টিত দ্বীতিয় পর্বে শিক্ষার্থীদেরকে পুরস্কার ও শীতবস্ত্র প্রদান করা হয়। শীতবস্ত্র ও পুরস্কার প্রদান করেন মাদরাসার প্রতিষ্ঠাতা পরিচালক শায়খ শাব্বীর আহমাদ। মাদরাসার নির্বাচনী পরীক্ষায় ১ম থেকে ৩য় স্হান অর্জনকারী শিক্ষার্থীদেরকে এবং মাদরাসার অন্যান্য সকল পড়ুয়াদেরকে বিশেষ পুরস্কার দেয়া হয়। গরীব ও ইয়াতিম শিক্ষার্থীদেরকে হাসানাহ এইডের সহযোগিতায় শীতবস্ত্র প্রদান করা হয়। এ পর্বে বক্তব্য রাখেন মাদরাসার পরিচালক এবং দারুল আযহার সিলেট’র প্রিন্সিপাল শায়খ মনজুরে এলাহী। সম্পুর্ন প্রোগ্রামটি পরিচালনা করেন মাদরাসার নির্বাহী পরিচালক মাওলানা মাশহুদ আহমাদ। আজকের প্রোগ্রামে পুরুষ ও মহিলা অভিভাবকদের স্বতস্পুর্ত উপস্হিতি ছিল আশাজাগানিয়া। স্হানীয় মসজিদ ও মাদরাসার সম্মানিত ইমাম ও শিক্ষকদের এবং এলাকাবাসির উপস্হিতি ছিল লক্ষনীয়। প্রোগ্রামে শেষে উপস্হিত সকলের জন্য আপ্যায়নের ব্যবস্হা করা হয়।

আজকের মাহফিলে আগত রামাদ্বান উপলক্ষ্যে আয়োজিত বিভিন্ন কোর্সের ঘোষনা ও লিফলেট বিতরন করা হয়। বিশেষত এ বৎসর রামাদ্বানে পুরুষ ও মহিলাদের জন্য বিজ্ঞ হাফিজে কুরআনের মাধ্যমে খতমে তারাবীহ’র ব্যবস্হা কথা উপস্হিত সকলকে জানানো হয়।

এ মহতি মাহফিলটি শায়খ শাব্বীর আহমাদ সাহেবের দোয়ার মাধ্যমে সমাপ্ত হয়।

এই সংবাদটি 151 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ

[latest_post][single_page_category_post]

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com