ইউকে জমিয়তের মাসিক ইসলাহী মাহফিল সম্পন্ন

প্রকাশিত: ১১:৩৮ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৮, ২০২২

ইউকে জমিয়তের মাসিক ইসলাহী মাহফিল সম্পন্ন

সিলেট রিপোর্ট : জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের উদ্যোগে ২৭ ফেব্রুয়ারী রবিবার বিকেলে পূর্ব লন্ডনের লিমেডিসন রেস্টুরেন্ট মিলনায়তনে মাসিক ইসলাহী মাহফিল অনুষ্ঠিত হয়। এতে সদ্য প্রয়াত মুসলিম বিশ্বের বিশিষ্ট আলেম, দারুল উলূম করাচীর শায়খুল হাদীস
মুফতি মাহমূদ আশরাফ উসমানী ও বাঘার হুজুর খ্যাত প্রবীণ শায়খুল হাদীস মাসউদ আহমদ রাহমাতুল্লাহি আলাইহির কর্মবহুল আদর্শ জীবন নিয়ে প্রাণবন্ত আলোচনা করা হয় এবং তাঁদের পরকালীন দরজা বুলন্দীর জন্য বিশেষ মোনাজাত করা হয়।
ইউকে জমিয়তের সভাপতি মাওলানা শুয়াইব আহমদ এর সভাপতিত্বে ও জেনারেল সেক্রেটারী মাওলানা সৈয়দ তামীম আহমদ এর পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তাগন তায্কিয়ায়ে নাফস, বাতেনী ইসলাহ তথা আত্মশুদ্ধি, চরিত্র সংশোধন ও আধ্যাত্মিক উৎকর্ষ সাধনের অপরিসীম গুরুত্ব তুলে ধরে বলেন, আত্মশুদ্ধির মহান ফরজ দায়িত্ব পূর্ণরূপে আদায়ের জন্য আল্লাহওয়ালাদের সান্নিধ্য, সাহচর্য ও দিকনির্দেশনা অনুযায়ী নিয়মিত আমল, অন্যকথায় সুহবতে সালেহীন এর কোন বিকল্প নেই। জমিয়তে উলামায়ে ইসলাম যেহেতু আকাবির ও আসলাফ তথা অনুসরণীয় পূর্বসূরিদের ঐতিহ্যের ধারক আদর্শ বাহী একটি সংগঠন, এজন্য ইসলাহে নফস ও আত্মশুদ্ধি কে এ সংগঠনের প্রাণশক্তি আখ্যায়িত করা যায়। জমিয়তে উলামায়ে ইসলাম এর কর্মীদের মধ্যে আত্মশুদ্ধি ও ইসলাহে নফসের গুরুত্ব অনুধাবন সংগত কারণেই অনেক বেশি হওয়া স্বাভাবিক। আত্মশুদ্ধির মাধ্যমেই আমাদের আত্মার রোগ অহংকার ও অহমিকা বোধ এর মূলোৎপাটন সম্ভব। স্বার্থপরতার ব্যাধি ও এই আত্মশুদ্ধির মাধ্যমে আমাদের অন্তর থেকে দূরীভূত হতে পারে। এ সব বাতেনী রোগ থেকে মুক্তি পেলেই আমরা পারস্পরিক মজবুত ঐক্য ও শৃঙ্খলা বোধ প্রতিষ্ঠায় সফলতা অর্জন করতে সক্ষম হতে পারবো, যা আমাদের মনযিলে মকসুদে পৌঁছাতে পারে। সভায় প্রধান অতিথির আলোচনা পেশ করেন জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের প্রধান উপদেষ্টা ও জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সহ সভাপতি মাওলানা শায়খ আসগর হোসাইন।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের সিনিয়র সহ সভাপতি মুফতি আবদুল মুনতাকিম।
শুরুতে কোরআন তেলাওয়াত করেন তাফসীরুল কুরআন বিষয়ক সম্পাদক হাফিজ মাওলানা মুশতাক আহমদ।

অন্যান্যের মধ্যে আলোচনায় অংশ গ্রহণ করেন জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের ট্রেজারার ও লন্ডন মহানগর জমিয়তের সভাপতি হাফিজ হোসাইন আহমদ বিশ্বনাথী, জয়েন্ট সেক্রেটারি মাওলানা শামসুল আলম কিয়ামপুরী, সাংগঠনিক সম্পাদক মাওলানা সৈয়দ নাঈম আহমদ, প্রশিক্ষণ সম্পাদক হাফেজ মাওলানা সৈয়দ হুসাইন আহমদ,
সহকারী প্রশিক্ষণ সম্পাদক মাওলানা আব্দুল গাফফার,
যুব বিষয়ক সম্পাদক মুফতি সৈয়দ রিয়াজ আহমদ,সহকারী প্রচার সম্পাদক হাফিজ মওলানা রশিদ আহমদ ।
মাহফিলে উপস্থিত ছিলেন
জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের উপদেষ্টা মাস্টার সৈয়দ ফররুখ আহমদ, হাজী মোহাম্মদ খালিছ মিয়া
প্রচার সম্পাদক মাওলানা নাজমুল হাসান,সরকারি অফিস সম্পাদক সৈয়দ শুয়াইব আহমদ,মদ্রসাতুন নুর লন্ডনের শিক্ষক হাফিজ মিফতাহুর রহমান,মাওলানা আজহারুল ইসলাম খান, হাফিজ মাওলানা তাহমীদ আজীজ শাকির, বাংলাদেশ থেকে আগত যুব জমিয়ত বাংলাদেশ দিরাই উপজেলা শাখার সেক্রেটারী মাওলানা তারেক চৌধুরী, বাংলাদেশ থেকে আগত জাহেদ হাসান (হবীবপুর), মোহাম্মদ আরিফ আহমদ প্রমুখ।
পরিশেষে বিশ্ববরেণ্য আলেম মুফতি মাহমূদ আশরাফ উসমানী ও বাঘার হুজুর খ্যাত প্রবীণ শায়খুল হাদীস আল্লামা মাসউদ আহমদ রাহমাতুল্লাহি সহ প্রয়াত উলামায়ে কেরাম ও মুরুব্বিদের আত্মার মাগফেরাত ও দরজা বুলন্দী এবং অসুস্থদের আরোগ্য কামনা করে শায়েখ মাওলানা আসগর হুসাইন বিশেষ মোনাজাত করেন।

এই সংবাদটি 115 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ

[latest_post][single_page_category_post]

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com