জামিয়া দারুল কুরআন সিলেট’র তাকমিল ফিল হাদিস ১০ম ব্যাচের বিদায়ী সংবর্ধনা অনুষ্টিত

প্রকাশিত: ৯:৫৭ অপরাহ্ণ, মার্চ ২, ২০২২

জামিয়া দারুল কুরআন সিলেট’র তাকমিল ফিল হাদিস ১০ম ব্যাচের বিদায়ী সংবর্ধনা অনুষ্টিত

 

আতিকুর রহমান কামালী : আত-তাওহীদ ছাত্র সংসদ ও ছাত্র জমিয়ত বাংলাদেশ, জামিয়া দারুল কুরআন শাখার উদ্যোগে আয়োজিত, কৃতি সংবর্ধনা ও বিদায়ী অনুষ্টান। অদ্য ( ২ মার্চ ২০২২ বুধবার) বেলা ১১ ঘটিকায়, জামিয়ার মিলনায়তনে অনুষ্টিত হয়।

ছাত্র সংসদের সভাপতি মাওলানা রায়হান উদ্দিন, ছাত্র জমিয়তের সভাপতি মাওলানা এরশাদ খান আল হাবিব এর যৌথ পরিচালনায়। দোয়া ও নসিহতের মাধ্যমে অনুষ্ঠানের সুচনা করেন, জামিয়ার সরপরস্ত মাওলানা মুহিবুর রহমান। উদ্ভোধনী বক্তব্য রাখেন, জামিয়ার প্রতিষ্ঠাতা ও প্রিন্সিপাল, সুনামগঞ্জ ৩ আসনের সাবেক সংসদ সদস্য। এডভোকেট মাওলানা শাহীনূর পাশা চৌধুরী। প্রধান অতিথির বক্তব্য রাখেন, সিলেট দরগাহ মাদ্রাসার শিক্ষা সচিব, আতাউল হক জালালাবাদী।

বিদায়ী কাফেলার উদ্দেশ্যে, প্রিন্সিপাল শাহীনূর পাশা চৌধুরী বলেন। ১. রিজিকের মালিক আল্লাহ তোমাদেরকে যেখানেই রাখেন মৃত্যু অবধি তাকবিরে উলার সাথে ৫ ওয়াক্ত নামাজ আদায় করতে হবে। ২. এবাদত বন্দেগী হতে হবে রিয়ামুক্ত। আল্লাহর রেজামন্দী অর্জনই যেন হয় মূল মাকসাদ। ৩. বাবা- মা, সমাজ, নিজের শিক্ষা প্রতিষ্ঠান ও আছাতেজায়ে কেরামের সম্মানহানী হয়– এরকম কোন কাজের ধারে কাছেও যাাওয়া যাবেনা। ৪. আল্লাহর ভয় ( পরহেজগারী) মনের মাঝে পোষণ করে সর্বাবস্তায় মৃত্যুকে স্মরণে রাখতে হবে।

অনুষ্টানে বক্তব্য রাখেন জামিয়ার মুহাদ্দিস ও শিক্ষাসচিব, মুফতি মাসুম আহমদ, মুহাদ্দিস ও সহকারী শিক্ষাসচিব মাওলানা সাঈদুজ্জামান আল হায়দার, সিনিয়র মুহাদ্দিস মাওলানা আবুল কাসিম, সিনিয়র মুহাদ্দিস মাওলানা আহসান আল বাকির, সহ মাদ্রাসার সকল আসাতেযায়ে কেরাম অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

প্রাণবন্ত অনুষ্টানে ছাত্র সংসদ ও ছাত্র জমিয়ত ক্যাম্পাস শাখার পক্ষ থেকে, নবাগত বিদায়ী আলেমদের’কে সম্মাননা স্বারক প্রাধান করা হয়।

পরিশেষে, মাদ্রাসার সহকারী শায়খুল হাদিস, মাওলানা হাবিবে রাব্বানী চৌধুরীর নসিহত ও দোয়ার মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

উল্লেখ্যঃ বিগত ২৬ ফেব্রুয়ারি শনিবার, প্রখ্যাত আলেমে দ্বীন, শায়খুল হাদিস, আল্লামা উবায়দুল্লাহ ফারুক ক্বাসিমীর শেষ দরসের মাধ্যমে, জামিয়া দারুল কুরআন সিলেট’র ১৪৪৩হিঃ ২০২২ইং ব্যাচের খতমে বুখারী ও দোয়া অনুষ্ঠিত হয়।

এই সংবাদটি 134 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ

[latest_post][single_page_category_post]

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com