প্রধানমন্ত্রীর সফরের প্রথম দিনেই চার চুক্তি

প্রকাশিত: ৮:৪৭ অপরাহ্ণ, মার্চ ৮, ২০২২

প্রধানমন্ত্রীর সফরের প্রথম দিনেই চার চুক্তি

ডেস্ক রিপোর্ট : প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরের প্রথমদিনেই সংযুক্ত আরব আমিরাতের সঙ্গে চারটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে। মঙ্গলবার (৮ মার্চ) দুবাই এক্সপোর লিডারশীপ প্যাভেলিয়নে দুই দেশের প্রধানমন্ত্রী, সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের মন্ত্রী-সচিব ও ব্যবসায়ীদের উপস্থিতিতে পররাষ্ট্র, বানিজ্য ও শিক্ষাখাতে এ চুক্তি স্বাক্ষর করা হয়। সংযুক্ত আরব আমিরাতের পক্ষে উপস্থিত ছিলেন আমিরাতের উপ-রাষ্ট্রপতি ও দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম।

এ সময় উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী এ. কে. আব্দুল মোমেন, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান বিষয়কমন্ত্রী ইমরান আহমদ, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান। পরে দুবাই ইন্টারন্যাশনাল চেম্বার ও বাংলাদেশের ব্যবসায়ীদের সর্বোচ্চ সংগঠন এফবিসিসিআই এর মধ্যে অপর একটি চুক্তি স্বাক্ষর করা হয়। এ সময় ব্যবসায়ী প্রতিনিধি দলে ছিলেন এফবিসিসিআই সভাপতি মো. জসিম উদ্দিনসহ দেশের শীর্ষ ব্যবসায়ীরা। দুবাই চেম্বারের প্রেসিডেন্ট হামাদ বুয়ামীম আমিরাতি ব্যবসায়ীদের চুক্তি স্বাক্ষর করেন।

এরআগে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে একটি সেমিনারে অংশ নেন প্রধানমন্ত্রী। সেখান থেকে ইউএই ও বাংলাদেশ প্যাভিলিয়ন পরিদর্শন শেষে লিডারশীপ প্যাভিলিয়নে গেলে তাঁকে শুভেচ্ছা জানান আমিরাতের উপ-রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম। সেখানে তারা দুই দেশের ব্যবসায়ীক সম্পর্কন্নোয়ন, বানিজ্য, বিনিয়োগসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন।।

এই সংবাদটি 147 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ

[latest_post][single_page_category_post]

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com