সিলেটসোমবার , ১৪ মার্চ ২০২২
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

দিরাইয়ে বোরকা পরিহিতা ছাত্রীকে পর্নো স্টার’ র সাথে তুলনা করলেন শিক্ষক

Ruhul Amin
মার্চ ১৪, ২০২২ ১০:৫৯ অপরাহ্ণ
Link Copied!

 

আবুল হাসনাত শিহাব:

শ্রেণিকক্ষে শিক্ষক প্রবেশ করলে ছাত্রী দাঁড়িয়ে সম্মান না করায় বোরখা পরিহিত দশম শ্রেণির এক ছাত্রীকে পর্নো স্টার মিয়া খলিফার সাথে তুলনা করে তিরস্কার করেছেন শিক্ষক। শুধু তাই নয়, ওই ছাত্রীকে পুরো একঘন্টা দাঁড়িয়ে ক্লাস করতেও বাধ্য করেন ওই শিক্ষক । গত শনিবার সুনামগঞ্জের দিরাই উপজেলার ব্রজেন্দ্রগঞ্জ আরসি উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ইংরেজি ক্লাসে এ ঘটনা ঘটে।

নির্যাতিত ওই ছাত্রী প্রধান শিক্ষককে ঘটনা জানালেও কার্যকর কোন ব্যবস্থা না নেয়ায় সাধারণ ছাত্র-ছাত্রী ও অভিভাবকরা বিক্ষুব্ধ হয়ে ওঠে। এ ঘটনায় অভিযুক্ত ইংরেজি শিক্ষক সেবক রঞ্জন দাসের শাস্তি দাবী করে রোববার সকালে বিদ্যালয়ে বিক্ষোভ মিছিল করে সাধারণ ছাত্র-ছাত্রীরা। দুপুরে বিদ্যালয়ের শিক্ষক হলরুমে ম্যানেজিং কমিটি, শিক্ষক, অভিভাবক ও স্থানীয়দের উপস্থিতিতে সালিসি বৈঠক হয়। বৈঠকে নিজের ভুল স্বীকার করে শিক্ষক সেবক রঞ্জন দাস ক্ষমা প্রার্থনা করেন।

নাম প্রকাশে অনিচ্ছুক দশম শ্রেণির একাধিক শিক্ষার্থী বলেন, শনিবার ইংরেজি ক্লাস নিতে সেবক স্যার ক্লাসে প্রবেশ করলে আমরা অনেকেই দাঁড়িয়ে সম্মান জানাই। পেছন দিকে বেশ কয়েকজন দাঁড়ায়নি। এরমধ্যে (ভুক্তভোগী) অসুস্থ এ মেয়েটিও ছিল। তখন স্যার পেছনে গিয়ে অকথ্য ভাষায় বোরকা পরিহিতা ওই ছাত্রীকে উদ্দেশ্য করে বলতে থাকেন ‘এখানে বোরকা গায়ে, হাতে পায়ে মোজা লাগিয়ে মিয়া খলিফার মতো বসে আছো!

স্যারকে সম্মান করতে জানো না। এরপর তাকে দাঁড়িয়ে পুরো ক্লাস করতে নির্দেশ দেন স্যার।

ভুক্তভোগী মেয়ের পরিবার জানায়, তারা নিরীহ। যা হয়েছে সেটা মেনে নিয়েছেন। সালিসি আব্দুল হেকিম মোড়ল বলেন, শিক্ষক নিজের ভুল বুঝতে পেরে ক্ষমা চাওয়ায় বিষয়টি মিমাংসা করে দেয়া হয়েছে। প্রধান শিক্ষক মো.আশরাফ উদ্দিন বলেন, শিক্ষক অভিভাবক এবং এলাকার গনমান্য ব্যক্তিদের নিয়ে সালিস বৈঠকের মধ্য দিয়ে বিষয়টি সমাধান হয়েছে।