সিলেটবৃহস্পতিবার , ১৭ মার্চ ২০২২
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

‘নতুন প্রজন্মের কাছে বঙ্গবন্ধুকে তোলে ধরতে হবে’

Ruhul Amin
মার্চ ১৭, ২০২২ ৭:১২ অপরাহ্ণ
Link Copied!

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে দি এইডেড হাই স্কুলের উদ্যোগে আলোচনা সভা, সাংস্কৃতিক ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৭ মার্চ) সকাল সাড়ে ১০টায় সিলেট নগরীর জিন্দবাজার তাঁতীপাড়াস্থ বিদ্যালয়ের হলরুমে এই আলোচনা সভার আয়োজন করা হয়।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শমশের আলীর সভাপতিত্বে ও সহকারী প্রধান শিক্ষক মো. ফয়ছল আহমদ এর পরিচালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাবেক সংসদ সদস্য, বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের উপদেষ্ঠা মন্ডলির সদস্য ও সিলেট জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী সৈয়দা জেবুন্নেছা হক।

প্রধান অতিথির বক্তব্যে সৈয়দা জেবুন্নেছা হক বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে এই দেশ স্বাধীন হতো না। বঙ্গবন্ধুর কারণে আমরা আজ স্বাধীন দেশ পেরেছি। নতুন প্রজন্মের কাছে বঙ্গবন্ধুর জীবনী তোলে ধরতে হবে। তাহলেই নতুন প্রজন্ম বঙ্গবন্ধুর ইতিহাস সম্পর্কে জানতে পারবে।

এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন শরিফুল ইসলাম, মো. শাবাজ মিয়া, রিটন তালুকদার, মো. মনসুর আহমদ, দীপাল কুমার সিংহ, আবুল কাহহার, স্বপন চত্রবর্তী, বনমালী কুমার রায়, মজির উদ্দিন, মনি দে, শুকরিয়া সুলতানা চৌধুরী, রীমা খাঁনম, চুমকী দেবনাথ, নুসরাত জাহান, বর্ণালী বর্মন প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে কোরআন থেকে তেলাওয়াত করেন হাবিবুল হাছান ইফাজ। ছাত্রদের মধ্যে বক্তব্য রাখেন শফিকুল ইসলাম বিজয়। গীতা পাঠ করেন অসীম ঐশ্বর্য্য সরকার।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে ক্রীড়া প্রতিযোগীতায় অংশগ্রহণকারী বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন অতিথিবৃন্দ।