জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের ইফতার মাহফিল সম্পন্ন

প্রকাশিত: ৪:২৫ পূর্বাহ্ণ, এপ্রিল ১৫, ২০২২

জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের ইফতার মাহফিল সম্পন্ন

সিলেট রিপোর্ট :

শান্তিময় সমাজ বির্নিমানে তাকওয়া ভিত্তিক জীবন গঠনের আহবান জানিয়েছেন জমিয়ত নেতারা। ১৩ এপ্রিল ২০২২ বুধবার জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের উদ্যোগে এক আলোচনা সভা ও ইফতার মাহফিল মারকাজুল উলুম লন্ডনে অনুষ্ঠিত হয়। জনাকীর্ণ এ ইফতার মাহফিলে ওলামা-মাশায়েখ, রাজনৈতিক ও কমিউনিটি নেতৃবৃন্দ অংশ গ্রহণ করেন। জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের সভাপতি মাওলানা শুয়াইব আহমদ আলোচনা সভা ও ইফতার মাহফিলে সভাপতিত্ব করেন।

আলোচনায় উলামায়ে কেরাম শান্তিময় সমাজ বির্নিমানে তাকওয়া ভিত্তিক জীবন গঠন করার উপর গুরুত্ব প্রদান করেন ।
জমিয়ত উলামায়ে ইসলাম ইউকের সেক্রেটারী জেনারেল মাওলানা সৈয়দ তামিম আহমদের পরিচালনায় জনাকীর্ণ এ ইফতার মাহফিলে আলোচনা পেশ করেন জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের সিনিয়র সহ সভাপতি মুফতি আবদুল মুনতাকিম, বাংলাদেশ খেলাফত মজলিস যুক্তরাজ্য শাখার সিনিয়র সহ সভাপতি মাওলানা ফয়েজ আহমদ, জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের ট্রেজারার ও লন্ডন মহানগর জমিয়তের সভাপতি হাফিজ হোসাইন আহমদ বিশ্বনাথী,সহকারী ট্রেজারার মুফতি মুতাহির সিদ্দীক,
জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের সাংগঠনিক সম্পাদক মাওলানা সৈয়দ নাঈম আহমদ, তাফসিরুল কোরআন বিষয়ক সম্পাদক হাফিজ মাওলানা মুশতাক আহমদ, যুব বিষয়ক সম্পাদক মুফতি সৈয়দ রিয়াজ আহমদ, প্রচার সম্পাদক মাওলানা নাজমুল হাসান, সহকারী প্রচার সম্পাদক হাফিজ মওলানা রশিদ আহমদ ও নির্বাহী সদস্য মোহাম্মদ আরিফ আহমদ প্রমুখ।

মোনাজাত পরিচালনা করেন ইউকে জমিয়তের সহ সভাপতিত মাওলানা আব্দুল মজিদ।

আলোচনা সভায় নেতৃবৃন্দ বলেন ইসলামী জীবন-দর্শনে তাকওয়াই সকল সৎগুণের মূল। তাকওয়া একটি মহৎ চারিত্রক বৈশিষ্ট্য। মানুষের ব্যক্তি ও সামাজিক চরিত্র গঠনে তাকওয়ার প্রয়োজনীয়তা ও গুরুত্ব অপরিসীম। ব্যক্তি চরিত্র গঠনে তাকওয়া একটি সুদৃঢ় দুর্গস্বরূপ। যার মধ্যে তাকওয়া বিদ্যমান সে সর্বদা আল্লাহর উপস্থিতি অনুভব করে। আর যে আল্লাহকে হাজির-নাজির মনে করে, সে কোন পাপ কাজে জড়াতে পারে না। অপর পক্ষে যে তাকওয়া শূন্য তার দ্বারা সকল অপকর্ম করাই সম্ভব।

আলোচক গণ বলেন তাকওয়া হচ্ছে ইবাদত-বন্দেগীর মূল বস্তু। ইবাদতের আনুষ্ঠানিকতার কোন মূল্য নেই, যদি সেখানে তাকওয়া বা আল্লাহর ভয় না থাকে। আল্লাহ তায়ালাকে যথাযথভাবে ভয় না করলে, ঈমানের পরিপূর্ণতা আসে না। আল্লাহর সান্নিধ্য ও নৈকট্য লাভের জন্য তাকওয়া অবলম্বন করা অপরিহার্য।
আল্লাহর নিকট তাকওয়াই হচ্ছে শ্রেষ্ঠত্ব ও মর্যাদা লাভের মাপকাঠি। তাকওয়ার গুণই মানুষের ইহ-পরকালীন জীবনে সামগ্রিক সাফল্য বয়ে আনবে।
তাই শান্তিময় সমাজ বির্নিমানে তাকওয়া ভিত্তিক জীবন গঠন করা অপরিহার্য ।

 

এই সংবাদটি 40 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ

[latest_post][single_page_category_post]

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com