বিদেশী উপহার’ বিক্রি করার বিষয়ে যা বললেন ইমরান খান

প্রকাশিত: ১১:০৩ অপরাহ্ণ, এপ্রিল ১৮, ২০২২

বিদেশী উপহার’ বিক্রি করার বিষয়ে যা বললেন ইমরান খান

ডেস্ক রিপোর্ট :
পাকিস্তানের বর্তমান প্রধানমন্ত্রী শাহবাজ শরীফ শুক্রবার জানান, বিদেশী রাষ্ট্রপ্রধানদের কাছ থেকে পাওয়া ৫৮টি উপহার দুবাইয়ে বিক্রি করে দিয়েছেন সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান।

বিক্রি করে দেওয়া উপহারগুলোর মধ্যে রয়েছে সৌদি আরবের ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমানের দেওয়া একটি ঘড়ি। তাছাড়া রয়েছে হীরার গহনা, আংটি, স্বর্ণে মোড়ানো কালাসিনকোভ রাইফেল ও জীপ গাড়ি।

শাহবাজ শরীফ দাবি করেছেন, ইমরান খান সরকারি সম্পত্তি অবৈধভাবে বিদেশে বিক্রি করে দিয়েছেন।

অবশেষে ‘উপহার বিক্রি’ করে দেওয়ার বিষয়টি নিয়ে মুখ খুলেছেন ইমরান খান।

সোমবার সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় ইমরান খান জানান, তাকে বিদেশী রাষ্ট্রনেতারা যে সব উপহার দিয়েছিলেন, সেগুলো পাকিস্তানের সরকারি সম্পত্তি। কিন্তু তিনি নিয়ম মেনে সরকারি কোষাগার থেকে এগুলোর মূল্যের ৫০ ভাগ দিয়ে কিনে নিয়েছেন।

ইমরান খান দৃঢ় কণ্ঠে বলেছেন, নিয়ম মেনে এগুলো কিনে নেওয়ায় এগুলোর মালিক আমি। এই উপহার আমার। আমার উপহার আমার যা খুশি তাই করব।

ইমরান খান দাবি করেন, সরকারি কোষাগার থেকে তিনি যা নিয়েছেন তার সবই রেকর্ড আছে।

পাকিস্তানের গণমাধ্যমের রিপোর্ট অনুযায়ী, ইমরান খান সাড়ে তিন বছর পাকিস্তানের প্রধানমন্ত্রী থাকা অবস্থায় বিদেশী রাষ্ট্রপ্রধানদের কাছ থেকে ৫৮টি দামি উপহার পেয়েছেন। যার সবগুলো তিনি রেখে দিয়েছিলেন।

তাছাড়া রাশিয়া সফরে যাওয়ার ক্ষেত্রে সেনাপ্রধান কামার জাবেদ বাজওয়া সম্মতি দিয়েছিলেন বলেও ফের উল্লেখ করেছেন ইমরান খান।

সূত্র: জিও নিউজ

এই সংবাদটি 55 বার পঠিত হয়েছে

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com