সিলেটমঙ্গলবার , ১৭ মে ২০২২
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

মাওলানা আব্বাসীর বিরুদ্ধে মামলা

Ruhul Amin
মে ১৭, ২০২২ ১১:৫৪ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট :

১৯৭১ সালের বীর মুক্তিযোদ্ধাদের জঙ্গির সঙ্গে তুলনা করে বক্তব্য দেওয়ায় ইসলামী বক্তা ড. এনায়েত উল্লাহ আব্বাসীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে। মঙ্গলবার (১৭ মে) রাতে শাহবাগ থানায় এ মামলাটি করেন বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চের সাধারণ সম্পাদক আল মামুন।
এনায়েত উল্লাহ আব্বাসীর বিরুদ্ধে মামলায় ড. এনায়েত উল্লাহ আব্বাসীকে এক নম্বর আসামি করা হয়। অন্যদিকে অনুষ্ঠানটি সঞ্চালক সাইফুল রহমানকেও আসামি করা হয়।

মামলার এজহারে বলা হয়েছে, গত ১৪ মে রাত ৯টার দিকে ইউটিউবে Face The peple নামের একটি টকশো অনুষ্ঠানে অংশ নেন ডা. এনায়েতুল্লাহ আব্বাসী। টকশোর আলোচনার বিষয় ছিলো ‘১১৬ জন আলেম নিয়ে অভিযোগ বিশ্লেষণ’। এখানে বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধ ও জাতির শ্রেষ্ঠ বীর সন্তানদের জঙ্গির সঙ্গে তুলনা করে ড. এনায়েত উল্লাহ আব্বাসী বলেন, জঙ্গিবাদ কি খারাপ জিনিস! কে বলেছে, জঙ্গিবাদ খারাপ জিনিস! জঙ্গি বিমান! এটা কি সন্ত্রাসী বিমান! জঙ্গি শব্দটা এসেছে ‘জাং’ থেকে, ফার্সিতে জাং বলে যুদ্ধ’কে- ফাইট। অতএব, ফ্রিডম ফাইটাররাও এক অর্থে জঙ্গি।

ডিজিটাল প্লাটফর্মে এ ধরনের মন্তব্যের মাধ্যমে বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধের বীর সন্তানদের জঙ্গি সঙ্গে তুলনা করে ধৃষ্টতা দেখিয়ে এই কথিত ভণ্ডপীর ধর্ম ব্যবসায়ী এনায়েতুল্লাহ বীর মুক্তিযোদ্ধা, মুক্তিযুদ্ধ ও মুক্তিযুদ্ধে চেতনার বিরুদ্ধে স্পষ্টতা প্রপাগান্ডা ও প্রচারণা চালিয়েছে। সেই সঙ্গে বীর মুক্তিযোদ্ধাদের যুদ্ধে অংশ অংশগ্রহণকে জঙ্গিবাদের সঙ্গে তুলনা করে একদিকে জঙ্গিবাদের মদদ দিয়েছেন।

অন্যদিকে বীর মুক্তযোদ্ধাদের ও তাদের অবদানকে অপমান ও অপদস্ত করেছেন। যাহা ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ২১/২৮/২৯/৩৫ ধারায় দণ্ডনীয় অপরাধ। এ ছাড়া মামলায় অনুষ্ঠানটির সঞ্চালক সাইফুল সাগরকেও আসামি করে মামলা হয়েছে।