বিএনপির নতুন সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ

প্রকাশিত: ১:০৭ অপরাহ্ণ, মে ২২, ২০২২

বিএনপির ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক হয়েছেন দলের কেন্দ্রীয় নেতা আবদুস সালাম আজাদ। এর আগে তিনি দলের ঢাকা বিভাগীয় সহসাংগঠনিক সম্পাদকের দায়িত্বে ছিলেন। মুন্সিগঞ্জের বাসিন্দা তিনি।

শনিবার রাতে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

নতুন সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ প্রথম আলোকে বলেন, ‘শীর্ষ নেতৃত্ব আমার ওপর আস্থা রেখেছেন, দায়িত্ব দিয়েছেন। নিষ্ঠা ও সততার সঙ্গে দায়িত্ব পালন করে এই আস্থার সম্মান দেওয়ার চেষ্টা করব।’

এত দিন ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ছিলেন ফজলুল হক মিলন। সম্প্রতি তিনি গাজীপুর জেলা বিএনপির সম্মেলনে সভাপতি নির্বাচিত হন।

বিএনপির গঠনতন্ত্রের ১৫(খ) অনুযায়ী, স্থায়ী কমিটি বা চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের কোনো সদস্য, জাতীয় নির্বাহী কমিটির কোনো কর্মকর্তা এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের কোনো সভাপতি বা সাধারণ সম্পাদক দলের অন্য কোনো পর্যায়ের কমিটিতে কর্মকর্তা নির্বাচিত হতে পারবেন না। তবে অনিবার্য কারণে দলের চেয়ারম্যান সাময়িকভাবে ব্যতিক্রম অনুমোদন করতে পারবেন।

বিজ্ঞাপন

জানা গেছে, দলের গঠনতন্ত্রের বাধ্যবাধকতা অনুযায়ী ফজলুল হক মিলনকে কেন্দ্রীয় পদ ছাড়তে হয়। তিনি জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি ও স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক ছিলেন।

এই সংবাদটি 22 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ

[latest_post][single_page_category_post]

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com