হজ ফ্লাইট শুরু ৫ই জুন

প্রকাশিত: ৯:৫০ পূর্বাহ্ণ, মে ২৫, ২০২২

ডেস্ক রিপোর্ট: এ বছর হজ পালনে বাংলাদেশ থেকে সৌদি আরবে যাবেন ৫৭ হাজার ৫৮৫ জন মুসল্লি। হজ ফ্লাইট শুরু হচ্ছে ৫ই জুন থেকে। মহামারির কারণে দুই বছর পর বিদেশিরা এবার হজে যেতে পারছেন। আগামী জুলাইয়ের শুরুতে হজ অনুষ্ঠিত হবে। ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান গতকাল সচিবালয়ে সাংবাদিকদের বলেন, বাংলাদেশ থেকে এবার হজ ফ্লাইট ৩১শে মে শুরুর পরিকল্পনা ছিল। কিন্তু সৌদি আরবে প্রস্তুতি শেষ না হওয়ায় ৫ই জুন তা শুরু হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৩রা বা ৪ঠা জুন হজক্যাম্প উদ্বোধন করবেন।
ধর্ম প্রতিমন্ত্রী আশা প্রকাশ করে বলেন, রুট টু মক্কা ইনিশিয়েটিভ উদ্যোগের আওতায় এবার হজযাত্রীদের সৌদি আরবের ইমিগ্রেশন ঢাকায়ই সম্পন্ন হবে। ফলে তাদের সেখানে গিয়ে আর বিড়ম্বনায় পড়তে হবে না।
এর আগে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী সাংবাদিকদের বলেছিলেন, ৫ই জুন থেকে হজ ফ্লাইট পরিচালনার জন্য বিমান বাংলাদেশ এয়ারলাইন্স প্রস্তুত রয়েছে। আর গত সোমবার ৫ই জুন থেকে হজ ফ্লাইট পরিচালনার অনুরোধ জানিয়ে বিমান মন্ত্রণালয়কে চিঠি পাঠিয়েছিল ধর্ম মন্ত্রণালয়।
এবার বাংলাদেশ থেকে যে ৫৭ হাজার ৫৮৫ জন হজে যাচ্ছেন, তাদের অর্ধেক যাবেন দেশের পতাকাবাহী সংস্থা বিমানে। বিমান মোট ৭৫টি হজ ফ্লাইট পরিচালনা করবে এবং যাত্রী প্রতি ভাড়া হবে ১ লাখ ৪০ হাজার টাকা

বিজ্ঞাপন

যাদের বয়স ৬৫ বছরের নিচে, শুধু তারাই এবার হজে যাওয়ার সুযোগ পাচ্ছেন। তাদের সবার দুই ডোজ কোভিড টিকা নেয়া থাকতে হবে। যাওয়ার সময় কোভিড নেগেটিভ সনদ নিয়ে যেতে হবে, এই পরীক্ষা সরকার বিনামূল্যে করানোর ঘোষণা দিয়েছে।

এই সংবাদটি 217 বার পঠিত হয়েছে

[latest_post][single_page_category_post]

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com