মাওলানা মুশাহিদ দয়ামিরীর সাথে ইউকে জমিয়ত নেতৃবৃন্দের মতবিনিময় সভা অনুষ্ঠিত

প্রকাশিত: ৮:১৬ অপরাহ্ণ, জুন ৪, ২০২২

মাওলানা মুশাহিদ দয়ামিরীর সাথে ইউকে জমিয়ত নেতৃবৃন্দের মতবিনিময় সভা অনুষ্ঠিত

সিলেট রিপোর্ট : জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের নেতৃবৃন্দ ৩ জুন লন্ডনের মারকাজুল উলূম মিলনায়তনে ব্রিটেন সফররত জমিয়তে উলামায়ে ইসলাম সিলেট জেলা সভাপতি ও কেন্দ্রীয় জমিয়তের অন্যতম সহ-সভাপতি মাওলানা মুশাহিদ দয়ামিরীর সাথে গুরুত্বপূর্ণ মতবিনিময় সভায় মিলিত হন। এতে সভাপতিত্ব করেন ইউকে জমিয়ত সভাপতি ও জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা শুয়াইব আহমদ। সভা সঞ্চালনার দায়িত্ব পালন করেন ইউকে জমিয়তের জেনারেল সেক্রেটারী ও জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাওলানা সৈয়দ তামীম আহমদ। সভায় জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের কার্য বিবরণী তুলে ধরে বিশেষ বক্তব্য রাখেন ইউকে জমিয়তের সিনিয়র সহ সভাপত ও জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক মাওলানা মুফতি আব্দুল মুনতাকিম। অন্যান্যের মধ্যে আলোচনায় অংশ নেন ইউকে জমিয়তের সহ সভাপতি মাওলানা আব্দুল মজিদ, ইউকে জমিয়তের ট্রেজারার ও জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় নির্বাহী সদস্য হাফিজ হুসাইন আহমদ বিশ্বনাথী, ইউকে জমিয়তের সাংগঠনিক সম্পাদক ও জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় নির্বাহী সদস্য মাওলানা সৈয়দ নাঈম আহমদ, ইউকে জমিয়তের উপদেষ্টা আলহাজ্ব খালিস মিয়া,সহকারী ট্রেজারার মুফতি মুতাহির সিদ্দীক, প্রচার সম্পাদক মাওলানা নাজমুল হাসান,সহ প্রচার সম্পাদক হাফিজ মাওলানা রশিদ আহমদ,তাফসিরুল কোরআন বিষয়ক সম্পাদক হাফিজ মাওলানা মুশতাক আহমদ, যুব বিষয়ক সম্পাদক মুফতি সৈয়দ রিয়াজ আহমদ,নির্বাহী সদস্য হাফিজ সাদিকুল ইসলাম,আশীক আলী,আবুল হুসাইন ও আরিফ আহমদ প্রমুখ৷

কর্মদক্ষ, নিবেদিত প্রাণ ও আকাবিরের প্রতিচ্ছবি জমিয়ত নেতা মাওলানা মুশাহিদ দয়ামিরী মত বিনিময় সভায় তাঁর প্রধান অতিথির বক্তব্যে বলেন ব্রিটেনে অবস্থানরত তারুণ্যের অহংকার যুবক উলামায়ে কেরামের বহুমাত্রিক প্রতিভা ও বর্ণাঢ্য কর্মময় জীবনের আশাতীত সাফল্য দেখে আমার অন্তরে আনন্দের জোয়ার বয়ে যায়। তিনি বলেন জমিয়তে উলামায়ে ইসলাম আমাদের অনুসরণীয় পূর্বসূরি বুযুর্গানের অসাধারণ কীর্তিগাথা ও অম্লান স্মৃতি। জমিয়তের স্বর্ণালী ধারাবাহিকতা বাদ দিয়ে আমাদের কোন দ্বীনি কার্যক্রম চিন্তা করা যায় না। সুতরাং এ নববী সিলসিলার সাথে অবিচ্ছেদ্য সম্পর্ক অব্যাহত রেখে আপনারা পুরো উৎসাহ উদ্দীপনার সাথে নিজেদের নানামুখী কার্যক্রম এগিয়ে নিয়ে যাবেন, বিশেষতঃ জমিয়তের কার্যক্রমকে আরো গতিশীল ও বেগবান করার জন্য প্রাণপণ চেষ্টা অব্যাহত রাখবেন, এটাই আমার প্রত্যাশা। ইনশাআল্লাহ ইতিহাস ও সময় আপনাদের কর্মময় ও ত্যাগ-তিতিক্ষার মহিমায় ভাস্বর জীবনের মূল্যায়ন অবশ্যই করবে। সভাপতির বক্তব্যে মাওলানা শুয়াইব আহমদ বলেন মাওলানা মুশাহিদ দয়ামিরী র শুভাগমনে আমরা যারপরনাই আনন্দিত। পূর্বসূরী আমাদের অনেক বুজুর্গান আজ দুনিয়াতে বেঁচে নেই, মাওলানা মুশাহিদ সাহেব বাস্তবিক অর্থেই তাদের প্রতিচ্ছবি। আমরা আকাবির আসলাফের অনুসৃত পথে অবিচল থেকেই ইহ ও পরকালীন সাফল্য অর্জন করতে পারি।
মুফতি আবদুল মুনতাকিম তাঁর বক্তব্যে বলেন মাওলানা মুশাহিদ দয়ামিরী তাঁর অনুজপ্রিয়তা, স্নেহাশিস আচরণ ইত্যাদি গুণাবলীর কারনে বর্তমানে পিতৃস্থানীয় অভিভাবকের মাকামে আসীন। আমরা তাঁর দোয়া, ভালোবাসা ও সুপরামর্শ নিয়ে লক্ষ্য পানে এগিয়ে যেতে চাই। মাওলানা সৈয়দ নাঈম আহমদ তার বক্তব্যে বিগত দিনগুলোতে ইউকে’ জমিয়তের উদ্যোগে আয়োজিত বিভিন্ন ঐতিহাসিক সেমিনার সিম্পোজিয়াম ও প্রোগ্রাম সমূহের সংক্ষিপ্ত বিবরণ তুলে ধরে আলোচনা উপস্থাপন করেন এবং মাওলানা মোশাহিদ দয়ামিরীর স্নেহপূর্ণ বিভিন্ন স্মৃতি উল্লেখ করে তার ভূয়সি প্রশংসা করেন। পরিশেষে প্রধান অতিথি জমিয়ত নেতা মাওলানা মুশাহিদ দয়ামিরীর মোনাজাতের মাধ্যমে সভার পরিসমাপ্তি হয়।

এই সংবাদটি 19 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ

[latest_post][single_page_category_post]

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com