জমিয়তের প্রবীণ মুরব্বী আলহাজ্ব শামসুজ্জামান চৌধুরীর (রাহঃ) ইন্তিকালে ইউকে জমিয়তের গভীর শোক

প্রকাশিত: ৯:২৫ পূর্বাহ্ণ, জুন ৬, ২০২২

জমিয়তের প্রবীণ মুরব্বী আলহাজ্ব শামসুজ্জামান চৌধুরীর (রাহঃ) ইন্তিকালে ইউকে জমিয়তের গভীর শোক

সিলেট রিপোর্ট :

জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের প্রবীণ মুরব্বী ও অন্যতম উপদেষ্টা, আন্তর্জাতিক চ্যারেটী সংগঠন রুরাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আলহাজ্ব শামসুজ্জামান চৌধুরী (রাহঃ) গত ৪ জুন ২০২২ শনিবার বিকেল চারটা ৪৭ মিনিটের সময় লন্ডনের কুইনস হসপিটালে ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিয়ূন।

মরহুমের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের নেতৃবৃন্দ।

আজ (৫জুন) সোমবার প্রদত্ত শোক বার্তায় নেতৃবৃন্দ বলেছেন, আলহাজ্ব শামসুজ্জামান চৌধুরী’র ইন্তেকালে আমরা একজন নিবেদিত প্রাণ ও দরদী রাহবার ও মুরব্বীকে হারালাম। তাঁরমত মহান অভিভাবকের শূন্যস্থান সহজে পুরণ হবার নয়।নেতৃবৃন্দ বলেন বহুমাত্রিক কর্ম প্রতিভা ও দ্বীনি খেদমতের কারণে তাঁর নাম ইতিহাসের পাতায় স্মরণীয় হয়ে থাকবে। ব্রিটেনে আসার পর থেকেই তিনি বহুমুখী দ্বীনি, দাওয়াতী এবং সামাজিক ও সাংগঠনিক কর্মতৎপরতার সাথে ওতপ্রোত ভাবে জড়িয়ে পড়েন। জমিয়তে উলামায়ে ইসলাম ও আকাবিরে জমিয়ত
উলামা- মাশায়েখ ও বুযুর্গানের সাথে তাঁর আত্মার সম্পর্ক ছিলো সুগভীর। ব্রিটেনে জমিয়তে উলামায়ে ইসলামের প্রতিষ্ঠাতাদের মধ্যে আলহাজ্ব শামসুজ্জামান চৌধুরীর নাম স্মরণীয় হয়ে থাকবে। জমিয়তের আকাবির ও মাদানী সিলসিলার সকল বুযুর্গানের প্রতি তাঁর অগাধ ভালোবাসা, অকৃত্রিম মুহাব্বাত ও অতুলনীয় ভক্তি শ্রদ্ধা ইতিহাসে উত্তম উদাহরণ হয়ে থাকবে সন্দেহ নেই।

লন্ডন তথা ব্রিটেনে বহুসংখ্যক মসজিদ- মাদ্রাসা প্রতিষ্ঠার পেছনে মরহুম আলহাজ্ব শামসুজ্জামান চৌধুরী উলামায়ে কেরাম ও কমিউনিটি নেতৃবৃন্দের সহযোগী হয়ে যে অসামান্য অবদান রেখে গেছেন, তা পশ্চিমা বিশ্বে অবস্থানরত মুসলমানদের জন্য আদর্শের এক মাইলফলক।

আল্লাহ রাব্বুল আলামীন তাঁর কাছ থেকে ব্যাপক দ্বীনি খিদমত নিয়েছেন।
তার এ সকল অবদান ব্রিটেনের মুসলমান আজীবন শ্রদ্ধার সাথে স্মরণ রাখবেন। আমরা দোয়া করি মহান আল্লাহ তায়ালা তার জীবনের সব নেক আমলকে কবুল করে তাঁর দ্বীনের এই নিরলস খাদিমকে মাগফিরাত দান করুন এবং তাঁকে জান্নাতুল ফিরদাউস নসীব করুন ।

শোকবার্তায় স্বাক্ষর করেন- জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের প্রধান উপদেষ্টা মাওলানা শায়খ আসগর হোসাইন, সভাপতি ড. মাওলানা শুয়াইব আহমদ ,সিনিয়র সহ সভাপতি মাওলানা মুফতি আব্দুল মুনতাকিম, হাফিজ মাওলানা সৈয়দ তছদ্দুক আহমদ, মাওলানা ফখরুদ্দীন সাদিক, মাওলানা হামিদুর রহমান হিলাল, মাওলানা আব্দুল মজিদ, মাওলানা শাহ আমিনুল ইসলাম, মাওলানা আব্দুস সালাম, মাওলানা আওলাদ হুসেন, জেনারেল সেক্রেটারী হাফিজ মাওলানা সৈয়দ তামীম আহমদ, জয়েন্ট সেক্রেটারী মাওলানা আশফাকুর রহমান, মাওলানা শামসুল আলম ক্বিয়ামপূরী, হাফিজ মাওলানা আব্দুল হক, ট্রেজারার হাফিজ হুসাইন আহমদ বিশ্বনাথী, সহকারী ট্রেজারার মুফতি মুতাহির সিদ্বিক, মাওলানা আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক মাওলানা সৈয়দ নাঈম আহমদ, সহ সাংগঠনিক সম্পাদক মাওলানা আখতারুজ্জামান, হাফীজ জিয়াউদ্দীন, প্রচার সম্পাদক মাওলানা নাজমুল হাসান, সহকারী প্রচার সম্পাদক হাফিজ মাওলানা রশীদ আহমদ, আন্তর্জাতিক সম্পাদক হাফিজ মাওলানা ইলিয়াস, তাফসিরুল কোরআন বিষয়ক সম্পাদক হাফিজ মাওলানা মুশতাক আহমদ, যুব বিষয়ক সম্পাদক মুফতি সৈয়দ রিয়াজ আহমদ, মিডিয়া সেক্রেটারি মাওলানা খালেদ, প্রশিক্ষন সম্পাদক হাফিজ মাওলানা সৈয়দ হোসাইন আহমদ, অফিস সম্পাদক মাওলানা ফখরুদ্দিন বিশনাথী, ওয়েলফেয়ার সেক্রেটারি সৈয়দ আরজু মিয়া ও আব্দুর রহমান কোরেশী প্রমুখ।

এই সংবাদটি 16 বার পঠিত হয়েছে

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com