বরুনা মাদরাসায় বাংলা ভাষা সাহিত্য ও স্পোকেন ইংলিশ কোর্সের উদ্বোধনী

প্রকাশিত: ৬:২০ পূর্বাহ্ণ, জুলাই ২৫, ২০২২

বরুনা মাদরাসায় বাংলা ভাষা সাহিত্য ও স্পোকেন ইংলিশ কোর্সের উদ্বোধনী

মুস্তাকিম আল মুনতাজ,সিলেট রিপোর্ট : বাংলা ভাষা সাহিত্য ও স্পোকেন ইংলিশে মাদরাসা শিক্ষার্থীদের পারদর্শী করে তুলতে মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গলের জামিয়া লুৎফিয়া আনোয়ারুল উলূম বরুনা মাদরাসায় বছরব্যাপী বাংলা ভাষা সাহিত্য ও স্পোকেন ইংলিশ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। অনুষ্ঠানে মাদরাসার অন্যান্য শিক্ষকসহ প্রায় ৫ শতাধিক ছাত্র উপস্থিত ছিলেন।

২৪ জুলাই রবিবার বিকাল ৫ টায় মসজিদে আবু বকর রাাদয়িাল্লাহু আনহুতে এ উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। মাদরাসার শিক্ষাসচিব মাওলানা রশিদ আহমদ হামিদীর সভাপতিত্বে এবং সহকারী শিক্ষাসচিব মাওলানা সাইফুর রহমান মক্কী ও মাওলানা শফিউল আলমের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, দ্বীন টিভি ইউকের চেয়ারম্যান ও মাদরাসার মুহতামিম মাওলানা শেখ বদরুল আলম হামিদী।

বাংলা ভাষা ও সাহিত্য কোর্সের মূখ্যপ্রশিক্ষক, সৃজনঘরের সাহিত্য সম্পাদক, লেখক ও কবি মামুন আবদুল্লাহ ও সহপ্রশিক্ষক সৃজনঘরের সাংগঠনিক সম্পাদক লেখক ও ছড়াকার হাম্মাদ তাহমীম, স্পোকেন ইংলিশ কোর্সে মূখ্যপ্রশিক্ষক মিজান’সের প্রশিক্ষক মিজানুর রহমান। সার্বিক তত্ত্বাবধানে আছেন, মাদরাসার নায়েবে সদরে মুহতামিম মাওলানা শেখ নুরে আলম হামিদী।

প্রধান অতিথির বক্তব্যে শেখ বদরুল আলম হামিদী বলেন, আধুনিক বিশ্বে জ্ঞান-বিজ্ঞানের উন্নতির পাশাপাশি শিল্প-সাহিত্য-সংস্কৃতির ক্ষেত্রেও আমাদের এগিয়ে যেতে হবে। এজন্য ভাষায় পাণ্ডিত্য অর্জন জরুরি। দ্বীনি খিদমতের জন্য বাংলা এবং ইংরেজি উভয় ভাষা শিক্ষার প্রয়োজনীয়তা অনস্বীকার্য।

অনুষ্ঠানে ইংল্যান্ড থেকে অনলাইনে যুক্ত হয়ে কর্তৃপক্ষের এমন যুগান্তকারী উদ্যোগের প্রশংসা করেন বরুণার নায়েবে সদরে মুহতামিম মাওলানা শেখ নূরে আলম হামিদী। অন্যান্যদের মধ্যে বক্তব্যে রাখেন, মাদরাসার সিনিয়র শিক্ষক মাওলানা হিলাল আহমদ হেতিমগঞ্জী, মাওলানা তারেক হাসান চৌধুরী, মাওলানা আবু হুরায়রা জাবের প্রমুখ।

এই সংবাদটি 237 বার পঠিত হয়েছে

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com