সিলেটে তওবা-ইস্তেগফার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

প্রকাশিত: ৮:৫৬ অপরাহ্ণ, জুলাই ৩০, ২০২২

সিলেটে তওবা-ইস্তেগফার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

সিলেট রিপোর্ট:
সকল দুর্যোগ, বিপদ-আপদ ও বালা মুসিবত থেকে মুক্তি পেতে শুক্রবার সিলেটে তওবা-ইস্তেগফার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। সিলেট সিটি কর্পোরেশন (সিসিক)-এর উদ্যোগে এ মাহফিলের আয়োজন করা হয়। বাদ আছর থেকে নগরীর ঐতিহাসিক শাহী ঈদগাহ মাঠে এ মাহফিল শুরু হয়। মাহফিল চলে রাত সাড়ে ১১টা পর্যন্ত । মাওলানা রশীদুর রহমান ফারুক পীর ছাহেব বরুণার মোনাজাতের মাধ্যমে মাহফিলের কার্যক্রম শেষ হয়। রাত ১১টা থেকে তিনি মোনাজাত শুরু করেন। তিনি আধা ঘণ্টাব্যাপী মোনাজাত পরিচালনা করেন।

মোনাজাতে তিনি সকল দুর্যোগ থেকে বাঁচতে মহান আল্লাহতায়ালার সাহায্য কামনা করেন। মোনাজাতে তিনি বলেন, বন্যার কারণে মানুষ চরম বিপদে পড়েছে। এ অবস্থায় আল্লাহর সাহায্য ছাড়া মানুষের কোন উপায় নেই। তিনি সাবেক অর্থমন্ত্রী এম সাইফুর রহমান ও আবুল মাল আবদুল মুহিতসহ সকল মুর্দেগানের রুহের মাগফেরাত কামনা করেন। মোনাজাত চলাকালে ঈদগাহ মাঠে মুসল্লিদের কান্নার রোল পড়ে।
সাম্প্রতিক বন্যায় গতকাল শুক্রবার পর্যন্ত সিলেট বিভাগে নারী-শিশুসহ ৭৪ জনে মৃত্যু হয়েছে। এছাড়া, গত জুন মাসে সিলেটে ৬২ বছরের মধ্যে সর্বোচ্চ ১৪৫৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড হয়। সিলেটে ৬৭ বছরের মধ্যে গত ১৩ জুলাই সর্বোচ্চ ৩৮.৯ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়।
এমন প্রেক্ষাপটে সিসিকের আয়োজনে শাহী ঈদগাহ ও হাজারীবাগ এলাকাবাসীর উদ্যোগে ও জালালাবাদ ইমাম সমিতির ব্যবস্থাপনায় ‘মহান আল্লাহর দরবারে তাওবা ইস্তেগফার ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।
মাহফিলে দারুল উলুম কানাইঘাট মাদ্রাসার মুহতামিম শায়খুল হাদীস মুহাম্মদ বিন ইদ্রিস লক্ষ্মীপুরী, বরুণার পীর মুফতি রশিদুর রহমান ফারুক, দরগাহ মাদ্রাসার শায়খুল হাদীস মাওলানা মুহিবুল হক গাছবাড়ি, শায়খুল হাদীস মাওলানা নূরুল ইসলাম খান সুনামগঞ্জী, শায়খুল হাদীস মাওলানা আহমদ আলী, রেঙ্গা মাদ্রাসার মুহতমীম মাওলানা মুহিউল ইসলাম বুরহান, বন্দরবাজার কেন্দ্রীয় মসজিদের ইমাম ও খতিব শায়খুল হাদীস মাওলানা মুফতি মাওলানা ওলিউর রহমান, জালালাবাদ ইমাম সমিতির সভাপতি ও ভার্থখলা মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা মজদুদ্দীন আহমদ, শায়খুল হাদীস মাওলানা আব্দুল কাদির বাগরখালী ও মাওলানা নজমুদ্দিন কাসেমী প্রমুখ বয়ান পেশ করেন বলে উদ্যোক্তারা জানান।
জালালাবাদ ইমাম সমিতির সেক্রেটারি হোসাইন আহমদ, সহ-সাধারণ সম্পাদক হাফিজ মাওলানা শরীফ উদ্দিন ও হাজারীবাগ জামে মসজিদের ইমাম ও খতিব হাফিজ মাওলানা আব্দুল মুনিব যৌথভাবে মাহফিল উপস্থাপনা করেন।
দোয়া মাহফিলে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী, সিসিকের কাউন্সিলর ও কর্মকর্তাবৃন্দ, আলেম-উলামাসহ নগরীর বিভিন্ন পর্যায়ের বিপুল সংখ্যক লোক উপস্থিত ছিলেন।

এই সংবাদটি 223 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ

[latest_post][single_page_category_post]

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com