আঞ্জুমানে হেফাজতে ইসলাম বাংলাদেশ”-এর কেন্দ্রীয় শুরা অনুষ্ঠিত

প্রকাশিত: ১০:৪৪ অপরাহ্ণ, আগস্ট ১, ২০২২

আঞ্জুমানে হেফাজতে ইসলাম বাংলাদেশ”-এর কেন্দ্রীয় শুরা অনুষ্ঠিত

সিলেট রিপোর্ট : প্রখ্যাত বুজুর্গ খলিফায়ে মাদানী হযরত মাওলানা লুৎফুর রহমান শায়খে বর্ণভী (র) প্রতিষ্ঠিত দেশের প্রাচীনতম দ্বীনি সংগঠন “আঞ্জুমানে হেফাজতে ইসলাম বাংলাদেশ”-এর কেন্দ্রীয় শুরা অধিবেশন ২০২২ অনুষ্ঠিত হয়েছে। মৌলভীবাজারের বরুণায় মসজিদে হযরত আবু বকর সিদ্দিক রাযি. মিলনায়তনে (১ আগস্ট) সোমবার বিকাল ৩ ঘটিকায় দেশের নেতৃস্থানীয় শতাধিক উলামায়ে কেরামের উপস্থিতিতে এ আয়োজন সম্পন্ন হয়। এতে সভাপতিত্ব করেন সংগঠনের আমির শায়খুল হাদিস আল্লামা মুফতি মুহাম্মাদ রশীদুর রহমান ফারুক বর্ণভী (পীর সাহেব বরুণা)।

আঞ্জুমানের কেন্দ্রীয় মহাসচিব অধ্যাপক মাওলানা আব্দুস সবুর, যুগ্ম মহাসচিব মাওলানা শেখ সাদ আহমদ আমীন বর্ণভী ও মাওলানা রশীদ আহমদ হামিদীর যৌথ সঞ্চালনায় কেন্দ্রীয় এ শুরা অধিবেশনে বিগত ১৮ মাস জুড়ে সংগঠনের সকল কার্যক্রমের ওপর প্রতিবেদন তুলে ধরা হয় এবং এর উপর উপস্থিত শুরা-সদস্যরা আলোচনা-পর্যালোচনা পেশ করে প্রয়োজনীয় সিদ্ধান্ত গ্রহণ করেন।

সংগঠনটির উদ্যোগে আগামী ১৭-১৮ নভেম্বর সিলেট আলিয়া মাদরাসা ময়দানে অনুষ্ঠিতব্য আন্তর্জাতিক মানের আজিমুশ্বান ইজতেমার আয়োজন নিয়েও জরুরি পরামর্শ গ্রহণ করা হয় আজকের কেন্দ্রীয় শুরা অধিবেশনে।

উক্ত অধিবেশনে মূল্যবান বক্তব্য পেশ করেন—মাওলানা মুহিব্বুল হক গাছবাড়ি, খলীফায়ে গহরপুরী মাওলানা শফিকুল হক সুরইঘাটী, মাওলানা আহমদ আলী চিল্লার হুজুর, সংগঠনের কেন্দ্রীয় নায়বে আমীর মাওলানা শায়খ সাইদুর রহমান হামিদী, সিলেট গহরপুর জামিয়ার মুহতামিম মাওলানা মুসলেহ উদ্দীন রাজু গহরপুরী, জামেয়া কল্যাণপুর ঢাকার মহাপরিচালক মাওলানা আবু তাহের জিহাদী, ঢাকা তেজগাঁও মাদরাসার মহাপরিচালক মাওলানা মুজিবুর রহমান ফয়জী, বরুণা মাদরাসার প্রিন্সিপাল মাওলানা বদরুল আলম হামিদীসহ জেলা ও মহানগরসমূহের আমীর, নাজিম ও শুরা কমিটির অন্তর্ভুক্ত কেন্দ্রীয় কার্যকরী কমিটির দায়িত্বশীলবৃন্দ।
উল্লেখ্য, ১৯৪৪ সালে প্রতিষ্ঠিত আঞ্জুমানে হেফাজতে ইসলাম বাংলাদেশ সাত দশকেরও বেশি সময় ধরে বৃহত্তর সিলেট-সহ দেশের প্রত্যন্ত অঞ্চলগুলোতে মুসলিম জনসাধারণের ধর্মীয়, নৈতিক ও আধ্যাত্মিক উন্নয়ন সাধনে নিরবচ্ছিন্ন কাজ করে যাচ্ছে। পাশাপাশি বিভিন্ন দুর্যোগ ও দুঃসময়ে আর্তমানবতার সেবায় সংগঠনটির উল্লেখযোগ্য কার্যক্রম রয়েছে।

এই সংবাদটি 74 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ

[latest_post][single_page_category_post]

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com