মুফতি আব্দুল মুনতাকিমের মাতার ইন্তেকালে জমিয়তের শোক

প্রকাশিত: ৪:০৩ অপরাহ্ণ, আগস্ট ৩, ২০২২

মুফতি আব্দুল মুনতাকিমের মাতার ইন্তেকালে জমিয়তের শোক

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় সমাজসেবা বিষয়ক সম্ফাদক ও ইউকে জমিয়তের সিনিয়র সহ সভাপতি, জামেয়াতুল খায়ের আল ইসলামিয়ার প্রতিষ্ঠাতা পরিচালক, বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব মাওলানা মুফতি আব্দুল মুনতাক্বিম এর মাতা
মোছাম্মৎ খাদিজা খানমের ইন্তেকালে জমিয়তে উলামায়ে ইসলাম ইউকে এর পক্ষ থেকে গভীর শোক প্রকাশ করা হয়েছে।

নেতৃবৃন্দ এক শোকবার্তায় বলেন মুফতি আব্দুল মুনতাক্বিম সাহেবের মমতাময়ী মা শায়খুল ইসলাম আল্লামা সৈয়দ হোসাইন আহমাদ মাদানী রহমাতুল্লাহি আলাইহির সুযোগ্য খলিফা আল্লামা আব্দুল গফফার শায়খে মামরখানি রহমাতুল্লাহি আলাইহি এর মেয়ে এবং সিলেটের প্রবীণ জমিয়ত নেতা শাইখুল হাদিস মাওলানা আবদুল মোসাব্বির আইয়রী হুজুরের সহধর্মিনী। একই সাথে তিনি জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের সিনিয়র সহ-সভাপতি,বৃটেনের স্বনামধন্য মিডিয়া ব্যক্তিত্ব মুফতি আব্দুল মুনতাক্বিম সাহেবের মমতাময়ী মাতা।

উল্লেখ্য মুফতি আব্দুল মুনতাক্বিম সাহেবের মাতা মোসাম্মৎ খাদিজা খানম(র:) গত রবিবার ৩০ জুলাই ২০২২ দিবাগত রাত সাড়ে ১১ ঘটিকায় বাংলাদেশে ইন্তেকাল ফরমাইয়াছেন এবং পরদিন সোমবার বাদ জোহর নিজ এলাকা আইওরে শত শত আলেম, হাফেজ, ওলামায়ে কেরাম ও মাশায়েখদের উপস্থিতিতে জানাজা নামাজ শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়েছে। নামাজে জানাজায় ইমামতি করেন মরহুমার দ্বিতীয় ছেলে হাফিজ মাওলানা আব্দুল মুক্তাদির। এবং দাফন কার্য সম্পন্ন হওয়ার পর ওলামায়ে কেরাম ও আত্মীয়-স্বজনদের সাথে নিয়ে মরহুমার জন্য বিশেষ দোয়া পরিচালনা করেন মুন্সিবাজার মাদ্রাসার স্বনামধন্য শায়খুল হাদিস ও মুহতামিম শাইখুল হাদিস হযরত মাওলানা মোকাদ্দাস আলী হাফিজাহুল্লাহ।
উল্লেখ্য তার বড় ছেলে মুফতি আব্দুল মুনতাক্বিম মায়ের ইন্তেকালের খবর শোনার সাথে সাথেই লন্ডন থেকে বাংলাদেশের পথে রওনা হয়েছেন এবং ইতিমধ্যে তিনি বাংলাদেশে পৌঁছে গেছেন।

ইউকে জমিয়তের নেতৃবৃন্দ ২ আগস্ট মঙ্গলবার এক শোক বার্তায় মুফতি আব্দুল মুনতাক্বিম ও তার পরিবার-পরিজনের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন।নেতৃবৃন্দ বলেন মুফতি আব্দুল মুনতাক্বিমের মমতাময়ী মায়ের ইন্তেকালে আমরা গভীরভাবে শোকাহত। আল্লাহ পাক মরহুমাকে জান্নাতুল ফিরদাউস এর উচ্চ মাকাম দান করুন এবং তার পরিবার পরিজন কে সাবরে জামিল দান করুন।

শোকপ্রকাশ করেছেন,জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের প্রধান উপদেষ্টা মাওলানা শায়খ আসগর হোসাইন, সভাপতি ড. মাওলানা শুয়াইব আহমদ ,সিনিয়র সহ সভাপতি মাওলানা মুফতি আব্দুল মুনতাকিম, হাফিজ মাওলানা সৈয়দ তছদ্দুক আহমদ, মাওলানা ফখরুদ্দীন সাদিক, মাওলানা হামিদুর রহমান হিলাল, মাওলানা আব্দুল মজিদ, মাওলানা শাহ আমিনুল ইসলাম, মাওলানা আব্দুস সালাম, মাওলানা আওলাদ হুসেন, জেনারেল সেক্রেটারী হাফিজ মাওলানা সৈয়দ তামীম আহমদ, জয়েন্ট সেক্রেটারী মাওলানা আশফাকুর রহমান, মাওলানা শামসুল আলম ক্বিয়ামপূরী, হাফিজ মাওলানা আব্দুল হক, ট্রেজারার হাফিজ হুসাইন আহমদ বিশ্বনাথী, সহকারী ট্রেজারার মুফতি মুতাহির সিদ্বিক, মাওলানা আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক মাওলানা সৈয়দ নাঈম আহমদ, সহ সাংগঠনিক সম্পাদক মাওলানা আখতারুজ্জামান, হাফীজ জিয়াউদ্দীন, প্রচার সম্পাদক মাওলানা নাজমুল হাসান, সহকারী প্রচার সম্পাদক হাফিজ মাওলানা রশীদ আহমদ, আন্তর্জাতিক সম্পাদক হাফিজ মাওলানা ইলিয়াস, তাফসিরুল কোরআন বিষয়ক সম্পাদক হাফিজ মাওলানা মুশতাক আহমদ, যুব বিষয়ক সম্পাদক মুফতি সৈয়দ রিয়াজ আহমদ, মিডিয়া সেক্রেটারি মাওলানা খালেদ, প্রশিক্ষন সম্পাদক হাফিজ মাওলানা সৈয়দ হোসাইন আহমদ, অফিস সম্পাদক মাওলানা ফখরুদ্দিন বিশনাথী, ওয়েলফেয়ার সেক্রেটারি সৈয়দ আরজু মিয়া ও আব্দুর রহমান কোরেশী প্রমুখ।

এই সংবাদটি 228 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ

[latest_post][single_page_category_post]

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com