ভারতের ত্রাণ নেব না: পাকিস্তানের প্রধানমন্ত্রী

প্রকাশিত: ৬:২৫ অপরাহ্ণ, আগস্ট ৩১, ২০২২

ভারতের ত্রাণ নেব না: পাকিস্তানের প্রধানমন্ত্রী

ডেস্ক রিপোর্ট: ভয়াবহ বন্যায় বিপর্যস্ত পাকিস্তানের পাশে দাঁড়িয়ে সমবেদনা জানিয়েছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। শোনা যাচ্ছিল, বন্যা দুর্গত সাধারণ মানুষের জন্য পাকিস্তানে ত্রাণ পাঠাতে পারে ভারত।

এমন পরিস্থিতিতে কাশ্মীর প্রসঙ্গ টেনে এনে ভারতের সঙ্গে বিরোধিতা ফের সামনে আনলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ।

পাকিস্তানের প্রধানমন্ত্রীর দাবি, কাশ্মীরে হত্যাকাণ্ড চালাচ্ছে ভারত, শুধুমাত্র সেই কারণেই ভারতের থেকে সাহায্য নেওয়া যাবে না বলে জানিয়েছেন শাহবাজ শরিফ।

এ প্রসঙ্গে পাকিস্তানের প্রধানমন্ত্রী বলেছেন, ভারতের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক রাখাই যায়। কিন্তু ভুলে গেলে চলবে না, কাশ্মীরে নির্বিচারে গণহত্যা করছে ভারত। কাশ্মীরীদের মানবাধিকার লঙ্ঘিত হচ্ছে। ৩৭০ ধারা বিলোপের পর জোর করে কাশ্মীরকে ভারতের সঙ্গে যুক্ত করা হয়েছে।

তিনি আরও বলেছেন, এটা রাজনীতি করার সময় নয়। কিন্তু ভারতে সংখ্যালঘুদের অধিকার সুরক্ষিত নয়, এই বিষয়টিও ভুলে গেলে চলবে না।

মোদির সঙ্গে বৈঠকে বসতেও রাজি বলে জানিয়েছেন শাহবাজ। তিনি বলেছেন, আমরা শুধুমাত্র শান্তি চাই। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির  সঙ্গে বৈঠকেও বসতে পারি আমি। দুই দেশের দারিদ্র্য দূর করতে নিজেদের সম্পদ ব্যবহার করাই যায়। কিন্তু তার আগে আমাদের সীমান্তবর্তী সমস্যা সমাধান করতে হবে। তা না হলে দুই দেশের মধ্যে সুসম্পর্ক গড়ে তোলা যাবে না।

সোমবারই পাকিস্তানের অর্থমন্ত্রী মিফতাহ ইসমাইল বলেছিলেন, ভারত থেকে খাদ্যশস্য আমদানি করা হতে পারে। ২০১৪ সালে বিজেপি ক্ষমতায় আসার পরে প্রথমবার পাকিস্তানের দিকে সাহায্যের হাত বাড়ানোর কথা ভাবছিল ভারত সরকার।

সূত্র: হিন্দুস্তান টাইমস

এই সংবাদটি 49 বার পঠিত হয়েছে

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com