সিলেটবৃহস্পতিবার , ১ সেপ্টেম্বর ২০২২
  1. Breaking News
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আজ-কাল
  6. আন্তর্জাতিক
  7. আমাদের পরিবার
  8. আরও
  9. আলোচিত সংবাদ
  10. ইসলাম
  11. কলাম
  12. কৃতিত্ব
  13. খেলা-ধোলা
  14. জাতীয়
  15. জেলা সংবাদ
আজকের সর্বশেষ সবখবর

ইপসুইচে জাতীয় সীরাত কনফারেন্স ৩ ও ৪ সেপ্টেম্বর: লন্ডনে সর্বদলীয় পরামর্শ সভা অনুষ্ঠিত

Ruhul Amin
সেপ্টেম্বর ১, ২০২২ ১১:২৮ পূর্বাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট :

ইকরা টিভি গ্রুপ ও আল খায়ের ফাউন্ডেশন ইউকের উদ্যোগে আগামী ৩ ও ৪ সেপ্টেম্বর প্রিয় নবী হযরত মোহাম্মদ (সাঃ) এর জীবনের সকল দিক নিয়ে দিনভর আলোচনা অনুষ্ঠান জাতীয় সীরাত কনফারেন্স সাফোক এর ইপসুইচ এলাকার ঐতিহাসিক শর্বল্যান্ড হলে অনুষ্ঠিত হবে।

জাতীয় ভিত্তিক এই সিরাত কনফারেন্স ২০২২ শুরু হবে দুপুর ২টায় এবং চলবে রাত ৯টা পর্যন্ত। যেখানে শতাধিক ইমাম, আলেম ও ওলামা হযরত মোহাম্মদ সাঃ এর জীবনী নিয়ে আলোচনা করবেন। বাংলা, উর্দু ও ইংরেজী ভাষায় বক্তব্য রাখবেন আলোচকবৃন্দ। এছাড়া হৃদয়জুড়ানো কোরআন তেলাওয়াত ও নাশিদও পরিবেশন করা হবে। ১০ বছরের উর্ধে সকল বয়সী নারী পুরুষ সবার জন্য উন্মুক্ত এই সিরাত কনফারেন্সে যোগ দিতে আগ্রহীদেরকে www.alkhair.org এই ওয়েবসাইটে গিয়ে অথবা ০৩০০০ ৯৯৯ ৭৮৬ নাম্বারে কল করে নিজেদের নাম রেজিস্ট্রি করতে হবে। আয়োজকদের পক্ষ থেকে সম্মেলনে যোগদানকারীদের দুপুরের ও রাতের খাবার সরবরাহ করা হবে। দুপুর ২টা থেকে রাত ৯ টা পর্যন্ত অনুষ্ঠিতব্য এই সীরাত সম্মেলন ইক্বরা টিভিতে সরাসরি সম্প্রচারিত হবে।

৩ ও ৪ সেপ্টেম্বর সীরাত কনফারেন্স সর্বাত্মক সফলের লক্ষ্যে গত কয়েক দিন ধরে বৃটেনের নানা শহরে গণযোগাযোগ ও প্রচারাভিযান চলছে সমানতালে। এরই অংশ হিসেবে গত ৩০ আগস্ট লন্ডনে দায়িত্বশীল উলামায়ে কেরামের একটি পরামর্শ সভা অনুস্টিত হয়। এতে আলোচনায় অংশগ্রহণ করেন সম্মেলন বাস্তবায়ন কমিটির উপদেষ্টা শায়খুল হাদীস মুফতি আব্দুর রহমান মনোহরপুরী,সম্মেলন বাস্তবায়ন কমিটির অন্যতম সমন্বয়ক মাওলানা গোলাম কিবরিয়া, মাওলানা মুফতি আবদুল মুনতাকিম,মাওলানা ফয়েজ আহমদ,হাফিজ হুসাইন আহমদ বিশ্বনাথী,হাফিজ মাওলানা এনামুল হক,মুফতি ছালেহ আহমদ,মাওলানা সৈয়দ নাঈম আহমদ,মাওলানা আব্দুল বাসীত ও মুফতি সৈয়দ রিয়াজ আহমদ ।

সভায় বর্তমান প্রেক্ষাপটে জাতীয় সীরাত কনফারেন্স আয়োজনের অপরিসীম গুরুত্ব ও সুদূরপ্রসারী প্রভাব তুলে ধরে নেতৃবৃন্দ আলোচনা উপস্থাপন করেন।

  • নেতৃবৃন্দ সভা থেকে সর্বদলীয় উলামায়ে কেরাম ও সুধীজন কে জাতীয় সীরাত কনফারেন্সে দলমত নির্বিশেষে স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের জন্য উদাত্ত আহ্বান জানান।