সিলেটে অনির্দিষ্টকালের জন্য পরিবহণ ধর্মঘট চলছে

প্রকাশিত: ১২:৩১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৩, ২০২২

সিলেটে অনির্দিষ্টকালের জন্য পরিবহণ ধর্মঘট চলছে

সিলেট রিপোর্ট :
৫ দফা দাবিতে সিলেটে আজ মঙ্গলবার ভোর থেকে অনির্দিষ্টকালের জন্য পরিবহণ ধর্মঘট পালন করার ঘোষণা দিয়েছেন পরিবহণ শ্রমিক নেতারা।

রোববার (১১ সেপ্টেম্বর) সিলেটের ৬টি রেজিস্টার্ড সংগঠনের সমন্বয়ে গঠিত সিলেট জেলা সড়ক পরিবহণ শ্রমিক সমন্বয় পরিষদের সভায় এ ঘোষণা দেওয়া হয়।

বিষয়টি এক বিজ্ঞপ্তিতে গণমাধ্যমকে জানিয়েছেন, সিলেট জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের যুগ্ম সাধারণ সম্পাদক আলী আকবর রাজন।

পরিবহণ শ্রমিকদের ৫ দফা দাবি হচ্ছে- সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) কমিশনার ও উপ-কমিশনারের (ট্রাফিক) অপসারণ, ট্রাফিক পুলিশের হয়রানি ও রেকার বাণিজ্যসহ মাত্রাতিরিক্ত জরিমানা বন্ধ করা, সিলেটে শ্রম আদালতের প্রতিনিধি শ্রমিক লীগের নাম ব্যবহার করে প্রভাব বিস্তারকারী নাজমুল আলম রোমেনকে প্রত্যাহার করা, উচ্চ আদালতের নির্দেশনার আলোকে পাথর কোয়ারি খুলে দেওয়া, ভাঙাচুরা রাস্তাগুলোর দ্রুত সংস্কার এবং নতুন সিএনজিচালিত অটোরিকশা বিক্রি বন্ধ ও বিক্রয়কৃত গাড়ির রেজিস্ট্রেশন দেওয়া ছাড়াও অনুমোদনহীন গাড়ি যেমন- অটোবাইক, ব্যাটারিচালিত রিকশা ও ডাম্পিংকৃত গাড়ি চলাচল বন্ধ রাখার দাবি জানিয়েছেন পরিবহণ শ্রমিকরা।

সিলেট জেলা সড়ক পরিবহণ শ্রমিক সমন্বয় পরিষদের সভাপতি ও সিলেট জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি ময়নুল ইসলামের সভাপতিত্বে এবং সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক মো. জাকারিয়া আহমদের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন, সিলেট জেলা ট্রাক পিকআপ কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি দিলু মিয়া, সিলেট জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আব্দুল মুহিম, ইমা লেগুনা হিউম্যান হুলার শ্রমিক ইউনিয়নের সভাপতি রনু মিয়া মঈন, সিলেট জেলা অটো টেম্পো অটোরিকশা শ্রমিক জোটের সভাপতি আব্দুল হালিম ভাসানী, সিলেট জেলা ট্যাংক-লরি শ্রমিক ইউনিয়নের সভাপতি মনির মিয়া, সিলেট জেলা সিএনজি অটোরিকশা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আজাদ মিয়া, সিলেট জেলা ট্রাক কাভার্ডভ্যান পিকআপ শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আব্দুল গফুর, পরিবহণ শ্রমিক সমন্বয় পরিষদের সাংগঠনিক সম্পাদক ও জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের যুগ্ম সম্পাদক আলী আকবর রাজন।

এই সংবাদটি 37 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ

[latest_post][single_page_category_post]

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com