ষষ্ঠ শ্রেণীর পাঠ্যপুস্তকে ডারউইন এর বিবর্তনবাদ মতবাদ!

প্রকাশিত: ১০:১৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৩, ২০২২

ষষ্ঠ শ্রেণীর পাঠ্যপুস্তকে ডারউইন এর বিবর্তনবাদ মতবাদ!

♦মাজহারুল ইসলাম জয়নাল::

♦নতুন শিক্ষা কারিকুলামে ষষ্ঠ শ্রেণির ইতিহাস ও সামাজিক বিজ্ঞান বইয়ে ডারউইন এর বিবতর্নবাদের অসত্য তথ্যটি যোগ করা হয়েছে।[” ডারউইন এর বিবর্তনবাদ বলছে -মানুষ একসময় বানর ছিল!সেই বানর বিবর্তন হতে হতে বানর একসময় পরিপূর্ণ মানুষেই রুপান্তরিত হয়েছে”।]
বিবর্তন তত্ত্ব বা বিবর্তনবাদ হচ্ছে ডারউইন-প্রস্তাবিত বিশেষ একটি তত্ত্ব বা মতবাদ – যে তত্ত্ব অনুযায়ী একটি অণুজীব থেকে “এলোমেলো পরিবর্তন ও প্রাকৃতিক নির্বাচন” এর মাধ্যমে ধাপে ধাপে পুরো উদ্ভিদজগত ও প্রাণীজগত বিবর্তিত হয়েছে। আমরা ডারউইন-প্রস্তাবিত তত্ত্বকে ভুল ও কল্পকাহিনী বলি।

বিবর্তন মানে হচ্ছে পরিবর্তন বা ক্রমবিকাশ – এক অবস্থা থেকে অন্য অবস্থায় উত্তোরণ। বিবর্তন শব্দটাকে বিভিন্ন অর্থে প্রয়োগ করা যায় – নির্ভর করছে উদ্দেশ্য ও ব্যক্তিবিশেষের উপর। যেমন: অতি ক্ষুদ্র শুক্রাণু ও ডিম্বাণুর মিলন থেকে শুরু করে ধীরে ধীরে একটি পূর্ণাঙ্গ প্রাণীর রূপ ধারণ; ক্ষুদ্র একটি বীজ থেকে শুরু করে ধীরে ধীরে বিশাল একটি গাছের রূপ ধারণ; অতি সাধারণ একটি ক্যালকুলেটিং মেশিন থেকে শুরু করে ধাপে ধাপে আধুনিক কম্পুটার ও ক্যালকুলেটর এর রূপ ধারণ; ইট-সিমেন্ট-বালি থেকে শুরু করে দৃষ্টিনন্দন একটি টাওয়ার এর রূপ ধারণ; ইত্যাদি। এগুলোর সবগুলোকেই বিবর্তন বলা যায় – যা দিনের আলোর মতই সত্য। এগুলোর পক্ষে কেউ কখনো প্রমাণ দেখতে চায় না।

কিন্তু বানরের রুপ পরিবর্তন হতে হতে একসময় বানর মানুষ হয়ে গেলো, সেই বিবর্তনবাদ কুরআনের আয়াতের সুস্পষ্ট বিরুধী মতবাদ।যা সুস্পষ্ট কুফরি মতবাদ, কোনো মুসলমান ডারউইন এর বিবর্তনবাদ বিশ্বাস করলে সে মুসলিম থাকতে পারে না।
দুংখজনক হলেও সত্য ৯৫% মুসলমানের দেশে পাঠ্যপুস্তকে বিবর্তনবাদ অন্তর্ভুক্ত করা হয়েছে। অথচ শিক্ষানীতি নিয়ে আমরা এখনো ঘুমে, আমরা নিজেদের ভিতরে ফিকহী ছোটখাটো মতপার্থক্যে নিয়ে গুতাগুতিতে ব্যস্ত।অথচ, আমাদের ইসলাম ধর্মের সুস্পষ্ট বিধান সমূহের বিরুদ্ধে আঘাত করা হচ্ছে পাঠ্যপুস্তকে।মহান আল্লাহ তায়া’লা আমাদের আদি পিতা হযরত আদম আঃ কে সর্বপ্রথম মানুষ হিসেবে প্রেরণ করেছেন।আমরা আদম আঃ এর সন্তান। আমরাও মানুষ। আর যারা মানুষের আকৃতি নিয়ে ডারউইন এর বিবর্তনবাদে বিশ্বাসী, তারা আসলেই মানুষরুপি পশু তথা বানর।
দেশের সচেতন শিক্ষাবিদদের উচিত ডারউইন এর বিবর্তনবাদ ভূল তত্ত্বের বিরুদ্ধে রুখে দাঁড়ানো।

এই সংবাদটি 70 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ

[latest_post][single_page_category_post]

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com