সিলেটমঙ্গলবার , ১ নভেম্বর ২০২২
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

মাওলানা আব্দুস সালাম স্মরণে শায়খুল ইসলাম জামেয়ায় দোয়া মাহফিল অনুষ্ঠিত

Ruhul Amin
নভেম্বর ১, ২০২২ ১১:১৯ অপরাহ্ণ
Link Copied!

জমিয়তে উলামায়ে ইসলাম ইউরোপের মহাসচিব, বিদগ্ধ আলেম, সুবক্তা ও বহুমুখী প্রতিভাবান প্রবাসী ইসলামী চিন্তাবিদ মাওলানা শায়খ মুফতী মওসুফ আহমদ বলেছেন- আমাদের সবাইকে মৃত্যুর স্বাদ গ্রহণ করতে হবে। মৃত্যুর সময় কার আগে কার পরে এটা মহান আল্লাহ ছাড়া সকলের অজানা। মরিলে হাসিবে তুমি, কাঁদিবে ভুবন, এমন জীবন গঠন করা আমাদের উচিত। প্রবীণ আলেম, জমিয়ত নেতা হাফিজ মাওলানা আব্দুস সালাম রাহ. চলে গেছেন। তিনি ছিলেন দ্বীন দরদী, স্বাপ্নিক মানুষ। তিনি সমাজে শান্তি সম্প্রীতি প্রতিষ্ঠার জন্য আজন্ম মেহনত করেছেন।

সোমবার (১লা অক্টোবর) বাদ জোহর সিলেট নগরীর রায়নগর দর্জিপাড়াস্থ শায়খুল ইসলাম ইন্টারন্যাশনাল জামেয়ায় অনুষ্ঠিত বিশিষ্ট আলেম, জামেয়ার শুরা সদস্য হাফিজ মাওলানা আব্দুস সালাম স্মরণে আয়োজিত আলোচনা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন। মুফতী মওসুফ আহমদ আরো বলেন- মাওলানা আব্দুস সালাম সাহেবের মতো আমাদেরকেও একদিন চলে যেতে হবে, সুতরাং সময় থাকতে দ্বীনি ভালো কাজ বেশি বেশি করা দরকার।

কেন্দ্রীয় জমিয়তের সহকারী মহাসচিব ও সিলেট মহানগর জমিয়তের সিনিয়র সহসভাপতি, অধ্যক্ষ হাফিজ মাওলানা শায়খ আব্দুর রহমান সিদ্দিকীর সভাপতিত্বে মাহফিলে মুখ্য আলোচনা পেশ করেন জামেয়ার প্রতিষ্ঠাতা ও প্রিন্সিপাল হাফিজ মাওলানা সৈয়দ সালিম কাসিমী।

শিক্ষক মাওলানা শাহিদ হাতিমীর পরিচালনায় মাহফিলে অনুভূতি পেশ করেন বিশিষ্ট লেখক সাংবাদিক মাওলানা রুহুল আমীন নগরী, মরহুম আব্দুস সালাম রাহ. এর ছেলে শাহরিয়ার আহমদ নাঈম, মাদরাসা দারুর রাশাদ সিলেটের পরিচালক মাওলানা কায়সান মাহমুদ আকবরী, জৈন্তা মিডিয়ার পরিচালক মাওলানা ইমাম উদ্দিন প্রমুখ।

আব্দুস সালাম রাহ. এর ছেলে শাহরিয়ার আহমদ নাঈম অনুভূতি পেশকালে বলেন- আমি আমার বাবার চিন্তা-চেতনা ও আদর্শ মোতাবেক যেনো জীবন যাপন করতে পারি সেই দোয়া সবাই করবেন। আর শায়খুল ইসলাম ইন্টারন্যাশনাল জামেয়ার স্থায়ী জায়গার জন্য তিনি যে ওয়াদা করেছিলেন েইনশাআল্লাহ আমি সেটা পুরণ করবো। পরে অধ্যক্ষ হাফিজ মাওলানা শায়খ আব্দুর রহমান সিদ্দিকীর মোনাজাতের মাধ্যমে মাহফিলের সমাপ্তি ঘোষণা করা হয়।