সিলেটবুধবার , ২ নভেম্বর ২০২২
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

রাত পোহালেই নির্বাচন: সিলেটের যেসব এলাকায় যান চলাচলে নিষেধাজ্ঞা

Ruhul Amin
নভেম্বর ২, ২০২২ ১২:১০ পূর্বাহ্ণ
Link Copied!

সিলেট পোর্ট:
 পোহালে সিলেটের দুটি উপজেলা, একটি পৌরসভা এবং ৪ টি ইউনিয়ন পরিষদের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

অনুষ্ঠিতব্য ওসমানীনগর ও জগন্নাথপুর উপজেলা পরিষদ, বিশ্বনাথ পৌরসভার প্রথম নির্বাচন এবং গোয়াইনঘাট উপজেলার ৪ ইউনিয়ন পরিষদ নির্বাচনগুলো অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে নির্বাচনী এলাকায় নৌ যান ও মোটরসাইকেলসহ অন্যান্য যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা জারি করেছে ইসি।

নির্বাচন উপলক্ষে সোমবার মধ্যরাত থেকে ২ নভেম্বর মধ্যরাত ১২টা পর্যন্ত ট্রাক ও পিকআপ এবং ৩ নভেম্বর মধ্যরাত ১২টা পর্যন্ত মোটরসাইকেল চলাচলের উপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

এদিকে- মঙ্গলবার মধ্যরাত ১২টা থেকে বুধবার মধ্যরাত ১২টা পর্যন্ত লঞ্চ, ইঞ্জিন চালিত সকল নৌ যান এবং স্পিড বোট চলাচলের উপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। তবে ভোটারদের চলাচলের জন্য ক্ষুদ্র নৌযান নিষেধাজ্ঞা বহির্ভূত রাখতে হবে।

তবে প্রতিদ্বন্দ্বী প্রার্থী, নির্বাচনী এজেন্ট, দেশি বিদেশী পর্যবেক্ষক (পরিচয়পত্র থাকতে হবে), নির্বাচনী কাজে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারী, আইন শৃঙ্খলা বাহিনীর সদস্য, নির্বাচনের বৈধ পরিদর্শক এবং কতিপয় জরুরী কাজে যেমন-এ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ, গ্যাস, ডাক, টেলিযোগাযোগ, ইত্যাদি কার্যক্রমে ব্যবহারের জন্য যানবাহনের জন্য এই নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না।

সাংবাদিক, নির্বাচন কর্মকর্তা-কর্মচারী, আইনশৃঙ্খলা বাহিনীসহ জরুরি সেবার কাজে নিয়োজিতদের জন্য এ নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না।