চট্টগ্রামে ইমামের বিদায়ে বিরল সম্মাননা প্রদান

প্রকাশিত: ১:২০ অপরাহ্ণ, জানুয়ারি ৪, ২০২৩

চট্টগ্রামে ইমামের বিদায়ে বিরল সম্মাননা প্রদান

 

ডেস্ক রিপোর্টঃ চট্টগ্রাম নগরীর খুলশী কলোনি বায়তুল জান্নাত জামে মসজিদ কমিটি ও এলাকার মুসল্লিরা নিজেদের মসজিদের ইমামের বিদায়ে বিরল সম্মাননা প্রদান করেন।
উল্লেখ্য হাফেজ মাওলানা গোলাম কিবরিয়া টানা সুদীর্ঘ ৩৫ বছর একই মসজিদে ইমামতির দায়িত্ব এসেছিলেন। তিনি দায়িত্ব থেকে বমসজিদ পরিচালনা কমিটি ও সাধারণ মুসল্লী
গণের পক্ষ থেকে তাদের সম্মানিত ইমাম সাহেবকে নগদ ১৫ লাখ টাকা ও নানা উপহারসামগ্রী দিয়ে এই সম্মাননা দেন তারা।

জানা গেছে, আলহাজ হাফেজ মাওলানা গোলাম কিবরিয়া মাত্র ২৭ বছর বয়সে এই এলাকায় এসে ইমামতি ও এলাকার মক্তবে পড়ানো শুরু করেন। প্রায় তিন যুগ ধরে মসজিদে ইমামের কাজ করার পর ৬২ বছর বয়সে গত ১ জানুয়ারি অবসর নেন। তাঁর এই অবসরকে অবিস্মরণীয় করে রাখতে বিদায়ি ইমামের হাতে তুলে দেওয়া হয় ১৫ লাখ টাকা ও উপহারসামগ্রী।

মসজিদ পরিচালনা কমিটির যুগ্ম সম্পাদক সাব্বির হান্নান বলেন, ‘উনি টানা ৩৫ বছর আমাদের মসজিদে ইমামতি করেছেন। একজন ইমামের কতই বা বেতন। বিদায়বেলায় আমাদের মনে হলো- ইমাম সাহেবকে যথাযথ সম্মান দেওয়া উচিত। এ কারণেই মসজিদ কমিটি ও এলাকাবাসী সবাই মিলে এই উদ্যোগ নিয়েছি।’
নোয়াখালীর সুবর্ণচর উপজেলার চরজব্বার থানার চরবাটা গ্রামের মৃত আলহাজ হাফেজ সোলায়মানের ছেলে আলহাজ হাফেজ মাওলানা গোলাম কিবরিয়া। তিনি তিন ছেলে ও তিন মেয়ের বাবা।

এই সংবাদটি 19 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ

[latest_post][single_page_category_post]

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com