ড.মাওলানা শোয়াইব আহমদকে সংবর্ধনা

প্রকাশিত: ১০:১৪ অপরাহ্ণ, জানুয়ারি ১৬, ২০২৩

ড.মাওলানা শোয়াইব আহমদকে সংবর্ধনা
  • সিলেট রিপোর্টঃ

মারকাজুল উলুম লন্ডনের প্রিন্সিপাল ও জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের সভাপতি ড. মাওলানা শোয়াইব আহমদকে সংবর্ধনা ও সম্মাননা স্মারক প্রদান করেছে নিবন্ধিত সামাজিক সংগঠন ‘ইছলাহুল মুছলিমীন বাংলাদেশ’।
আজ সোমবার (১৬ জানুয়ারি) জামিয়া খানকায়ে বাশারীয়া মাদরাসা হালডোবা,রাজেন্দ্রপুর,গাজীপুর-এ আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন
সংগঠনের প্রতিষ্ঠাতা ও সভাপতি প্রখ্যাত বুযুর্গ আলেম মাওলানা আবুল বাশার পীরছাহেব শাহতলী। পীরছাহেব তাঁর বক্তব্যে বলেন, মাওলানা শোয়াইব আহমদ সাহেব দীর্ঘদিন ধরে দেশে ও আন্তর্জাতিক অঙ্গনে সমাজ সেবায় বিশেষ অবদান রাখছেন। রাজনৈতিক ও সামাজিক তথা ধর্মীয়, ইছলাহী কর্মকাণ্ডে ও তিনি কাজ করে যাচ্ছেন। এজন্য আল্লাহপাক যেনো তাকে সামাজিক মর্যাদা আরো বাড়িয়ে দেন। আমি তাকে সুলুকের খেলাফত দিয়েছি।
জামিয়ার মুহতামিম মাওলানা জাফর আহমাদ শাহতলী র সভাপতিত্বে অনুষ্ঠিত সংবর্ধনা সভায় বক্তব্য রাখেন খানকায়ে বাশারীয়ার নাযিম ও জামিয়া হালডোবার মজলিসে শূরার সদস্য মাওলানা মুহাম্মদ রুহুল আমীন নগরী, জামিয়ার শিক্ষক হাঃ মাওলানা রমজান আলী, হাজী সোহরাব আলী, মাওলানা জুবায়ের, মাওলানা সাইফুল ইসলাম,মাওলানা বাইযিদ আহমদ, আবু আল ফয়সাল প্রমূখ।
সংবর্ধিত অতিথি মাওলানা শোয়াইব আহমদ স্মৃতি চারণ করে বলেন, শাহতলীর পীরছাহেবের সাথে আমার ৩০ বছরের সম্পর্ক। তিনি আমাদের আকাবিরদের সাথে চলাফেরা করেছেন। সেই কাফেলার অনেকেই আজ পৃথিবীতে নেই। আমি অনেক বার হযরতের তেজগাঁও এলাকায় নিজস্ব বাসায় খানকায়ে শায়খ যাকারিয়া (র) এ গিয়েছি।
আলহামদুলিল্লাহ। আজ অনেক দিন পরে হযরতের
সাথে সাক্ষাত হলো। হযরতের প্রতিষ্ঠিত এই বিশাল এরিয়ায় প্রতিষ্ঠান (গাজীপুরের রাজেন্দ্রপুর ক্যান্টনমেন্ট এলাকায় জামিয়া খানকায়ে বাশারীয়া মাদরাসা ও এতিমখানা) দেখে ভালো লাগলো।
পীরছাহেব হুজুরের সাথে মাওলানা মুহিউদ্দীন খান (র) এর মাধ্যমে প্রথমে পরিচয় হয়।
পীরছাহেব তখন জমিয়তে উলামায়ে ইসলামের সহসভাপতি ছিলেন। ১৯৯৩,৯৪ সালে তিনি দুই বার লন্ডন সফর করেন। তখনকার অনেক স্মৃতি এখনো মনে আছে। লন্ডনে তখন বড় ধরনের সড়ক দুর্ঘটনায় আমাদের গাড়ীর ক্ষতি হলেও মহান আল্লাহর অশেষ কৃপায় পীরছাহেব সহ আমাদের তেমন কিছু হয়নি। আমি মনে করি সে দিনকার দূর্ঘটনা থেকে আমরা অলৌকিক ভাবে রক্ষা পেয়েছিলাম, এটাকে হযরতের কারামত বলতে পারি।’
উল্লেখ্য যে, পীরছাহেব শাহতলী চরমোনাইর প্রথম পীর হযরত ইসহাক রহ. এর প্রধান খলিফা এবং তাবলীগ জামাতের শায়খুল হাদীস জাকারিয়ার খলিফা হযরত মাওলানা আব্দুল হাফিজ মক্কী রহ. কর্তৃক ইযাযত প্রাপ্ত হন।

এই সংবাদটি 10 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ

[latest_post][single_page_category_post]

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com