জাতীয় লেখক পরিষদ’র ৩য় প্রতিষ্ঠাবার্ষিকী কাল শুক্রবার

প্রকাশিত: ৩:১৯ অপরাহ্ণ, জানুয়ারি ১৯, ২০২৩

জাতীয় লেখক পরিষদ’র ৩য় প্রতিষ্ঠাবার্ষিকী কাল শুক্রবার

সিলেট রিপোর্টঃ

ইসলামী ধারার অন্যতম লেখক সংগঠন “জাতীয় লেখক পরিষদ’’ এর তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী আগামি কাল (২০ জানুয়ারি) শুক্রবার জাতীয় প্রেসক্লাবে অনুষ্ঠিত হতে যাচ্ছে।
এবারের প্রতিষ্ঠাবার্ষিকীর অন্যতম আকর্ষণ হলো জাতীয় ও প্রবীণ ৩ জন লেখককে সম্মাননা প্রদান করা। এ উপলক্ষ্যে একটি স্মারক প্রকাশ করা হচ্ছে। যেখানে সম্মাননা প্রাপ্ত সম্মানিত ৩জন লেখক এর সংক্ষিপ্ত জীবনবৃত্তান্ত তুলে ধরা হয়েছে।
জাতীয় লেখক পরিষদ কর্তৃক এবার যে ৩জন সম্মাননা পাচ্ছেন-তারা হলেন, বিশিষ্ট লেখক ও দাঈ, প্রবীণ আলেমে দীন মাওলানা আব্দুল্লাহ বিন সাঈদ জালালাবাদি, বিশিষ্ট লেখক ও শিক্ষাবিদ মাওলানা মুহাম্মদ সালমান, বিশিষ্ট লেখক ও সাংবাদিক মাওলানা আবদুর রহীম ইসলামাবাদি।
‘জাতীয় লেখক পরিষদ’ লেখকদের একটি সংগঠন। লেখালেখির সাথে সম্পৃক্ত ব্যক্তি ও প্রতিষ্ঠানগুলোর মধ্যে সমন্বয় সাধন করতে এ সংগঠন কাজ করে যাচ্ছে। একদল নবীন ও প্রবীণের সমন্বয়ে এ সংগঠনের পথচলা। এ সংগঠনের মাধ্যমে প্রবীণদের লেখকজীবনের মূল্যায়ন, সম্মাননা প্রদান, নবীন ও উদীয়মান লেখকদের পৃষ্টপোষকতা প্রদান, তাদেরকে লেখালেখি বিষয়ক বিভিন্ন কর্মশালার মাধ্যমে প্রেরণা দান, লেখক-প্রকাশক সেতুবন্ধনে চেষ্টা অব্যাহত রাখার মিশন ও ভিশন নিয়ে কাজ করার দৃঢ় প্রত্যয়ে কাজ করে যাচ্ছে।
২০১৯ সালের নভেম্বর থেকে এর আনুষ্ঠানিক পথচলা শুরু হলেও এর অনেক আগে থেকেই এর প্রতিষ্ঠাতাগণ লেখক সংগঠনগুলোর সাথে সম্পৃক্ত থেকে কাজ করে আসছেন। লেখকদেরকে সংগঠিত করা, পৃষ্টপোষকতা প্রদান, তাদের স্বার্থ সংরক্ষণ, জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে অন্যান্য লেখক সংগঠনগুলোর সাথে যোগাযোগ তৈরি, ঢাকায় একটি ‘লেখক টাওয়ার’ তৈরি এ সংগঠনের অন্যতম স্বপ্ন।
সংগঠনটির তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী সফল করতে লেখালেখির সাথে সম্পৃক্ত ব্যক্তিদের বিশেষভাবে আমন্ত্রন জানিয়েছেন সংগঠনটির সভাপতি ড. মাওলানা শহিদুল ইসলাম ফারুকী, সিনিয়র সহসভাপতি সৈয়দ শামছুল হুদা, সাধারণ সম্পাদক আবদুল গাফফার, যুগ্ম সাধারণ সম্পাদক মুহাম্মদ রুহুল আমীন নগরী। লেখক সম্মেলনে একটি আকর্ষণীয় স্মারকসহ অন্যান্য গিফট সামগ্রী প্রদান করা হবে।

এই সংবাদটি 10 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ

[latest_post][single_page_category_post]

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com