বিশ্ব ইজতেমা থেকে বের হয়েছে তাবলিগের ২৯৫০ জামাত

প্রকাশিত: ১:১২ পূর্বাহ্ণ, জানুয়ারি ২৩, ২০২৩

বিশ্ব ইজতেমা থেকে বের হয়েছে তাবলিগের ২৯৫০ জামাত

গাজীপুরের টঙ্গীর তুরাগতীরে লাখো মানুষের অংশগ্রহণে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হয়েছে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব। এ পর্বে অংশ নিয়েছেন ভারতের বিশিষ্ট আলেম মাওলানা সাদ কান্ধলভীর অনুসারীরা। ইজতেমার দ্বিতীয় পর্বে মোনাজাত শেষে বের হয়েছে ২৯৫০টি জামাত। এর মধ্যে দেশি জামাত রয়েছে ২৫৫০টি এবং বিদেশি জামাত ৪০০টি।

রোববার (২২ জানুয়ারি) বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের মিডিয়া সমন্বয়ক মোহাম্মদ সায়েম ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে ইজতেমার আখেরি মোনাজাতে বিশ্ব শান্তি, সারা দুনিয়ার মুসলিমদের পারস্পরিক ভ্রাতৃত্ব, পরিপূর্ণ হেদায়েত, আল্লাহর সব হুকুম মানা আর নবী করীমের (সা.) দেখানো পথে জীবন গড়ার জন্য বিশেষ মোনাজাত করা হয়।

মোনাজাতে আল্লাহর কাছে নিজেদের অন্তরের সুপ্ত বাসনা, রাগকে বশ, নাফারমানিকে ঘৃণা, ভালোবাসা ছড়িয়ে বিশ্ব মুসলিদের মধ্যে ভ্রাতৃত্ব গড়া ও দ্বীনের জন্য নিজেদের কবুল করার বিশেষ আর্জি জানানো হয়।

দুপুর ১২টা ১৫ মিনিটে আখেরি মোনাজাত শুরু হয়ে প্রায় আধা ঘণ্টাব্যাপী এ আখেরি মোনাজাত পরিচালনা করেন মাওলানা সাদ কান্ধলভীর বড় ছেলে মাওলানা ইউসুফ বিন সাদ কান্ধলভীর।

ইজতেমার এবারের পর্বে পৃথিবীর ৬৩টি দেশ থেকে ৯ হাজার ১১০ জন বিদেশি মেহমান অংশ নেন। এছাড়া ভারতের ৩১ জন প্রসিদ্ধ আলেম ৫০ জনের এক জামাত নিয়ে অংশ নেয়।

এই সংবাদটি 9 বার পঠিত হয়েছে

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com